scorecardresearch
 

সাবস্ক্রাইবার হারাচ্ছে Netflix, এক দশকে প্রথমবার নিম্নমুখী কোম্পানির শেয়ার

সাবস্ক্রাইবার হারাচ্ছে Netflix, এক দশকে প্রথমবার নিম্নমুখী কোম্পানির শেয়ার। তা নিয়ে টুইট করেছেন বিশ্বের ধনীতম ব্যক্তি তথা টেসলা কোম্পানির সিইও এলন মাস্ক।

Advertisement
নেটফ্লিক্সে বিপর্যয় নেটফ্লিক্সে বিপর্যয়
হাইলাইটস
  • সাবস্ক্রাইবার হারাচ্ছে Netflix
  • এক দশকে প্রথমবার নিম্নমুখী কোম্পানির শেয়ার
  • এলন মাস্ক কী বললেন জানুন

জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্মটি এক দশকের মধ্যে প্রথমবারের মতো গ্রাহকদের হারানোর রিপোর্ট করার পরে নেটফ্লিক্সের শেয়ারের দাম ৩০ শতাংশের বেশি কমে গিয়েছে।

এদিকে, বিলিয়নেয়ার এলন মাস্ক নেটফ্লিক্সের গ্রাহক সংখ্যা হ্রাসের কারণ ব্যাখ্যা করে টুইট করেছেন।

নেটফ্লিক্স শেয়ারের দাম

Netflix ৩৫.১২ শতাংশ বা ১২২.৪২ পয়েন্ট কমে ২২৬.১৯ ডলার-এ ছিল।

Netflix-এর শেয়ারগুলি মার্কিন যুক্তরাষ্ট্রের Nasdaq স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত।

নেটফ্লিক্স সাবস্ক্রাইবার

Netflix বলেছে যে এটি তার প্রথম ত্রৈমাসিকে ২০০,০০০ গ্রাহক হারিয়েছে। এটি তার ২.৫ মিলিয়ন গ্রাহক যোগ করবে এমন শালীন ভবিষ্যদ্বাণী থেকে খুব কম পড়ে গেছে। ইউক্রেন আক্রমণ করার পরে রাশিয়ায় পরিষেবা স্থগিত করার মার্চের শুরুতে এর সিদ্ধান্তের ফলে ৭০০,০০০ সদস্যের ক্ষতি হয়েছিল।

ইলন মাস্ক টুইট

ইলন মাস্ক, যিনি টুইটার অধিগ্রহণের প্রস্তাব দিয়েছেন, পোস্ট করেছেন, "ওক মাইন্ড ভাইরাস নেটফ্লিক্সকে অদৃশ্য করে তুলছে।" মাস্ক একটি স্ল্যাশডট পোস্টের উত্তর হিসাবে এটি পোস্ট করেছেন। যেখানে বলা হয়েছে, "নেটফ্লিক্স ক্রেটার ২০ শতাংশ শেয়ার করে কোম্পানির রিপোর্টের পরে এটি ১০ ​​বছরেরও বেশি সময় প্রথমবারের জন্য গ্রাহক হারিয়েছে।"

নেটফ্লিক্সের জন্য বিপর্যয়

Netflix-এর জন্য আরেকটি বিপর্যয়ের মধ্যে, বিলিয়নেয়ার বিনিয়োগকারী উইলিয়াম অ্যাকম্যান বুধবার Netflix-এ ১.১ ডলারের বিলিয়ন বাজি বাতিল করেছেন, ৪০০ মিলিয়ন ডলারেরও বেশি লোকসানে লক করেছেন। কারণ স্ট্রিমিং পরিষেবার স্টকটি এক দশকের মধ্যে প্রথমবারের মতো গ্রাহকদের হারিয়েছে এমন খবরের পরে।

 

Advertisement
Advertisement