scorecardresearch
 

DRDO Recruitment 2022 : পরীক্ষা ছাড়াই ডিআরডিও-তে চাকরির সুযোগ, যোগ্যতা-আবেদন কী করে?

Sarkari Chakri 2022: আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা তাদের অর্থাৎ ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (Defence Research and Development Organisation) বা ডিআরডিও (DRDO)-এর অফিসিয়াল ওয়েবসাইট rac.gov.in-এর মাধ্যমে ওই পদগুলির জন্য আবেদন করতে পারেন।

Advertisement
ডিআরডিও-তে চাকরির দারুণ সুযোগ (প্রতীকী ছবি) ডিআরডিও-তে চাকরির দারুণ সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন বা ডিআরডিও-তে চাকরির এক অসাধারণ সুযোগ
  • সেখানে গ্র্য়াজুয়েট শিক্ষানবিশ এবং ডিপ্লোমা শিক্ষানবিশ পদের জন্য নিয়োগ করা হবে
  • তেমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে

DRDO Recruitment Apprentice Post 2022: ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (Defence Research and Development Organisation) বা ডিআরডিও (DRDO)-তে চাকরির এক অসাধারণ সুযোগ এসেছে। সেখানে গ্র্য়াজুয়েট শিক্ষানবিশ এবং ডিপ্লোমা শিক্ষানবিশ পদের জন্য নিয়োগ করা হবে। তেমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যোগ্য প্রার্থীদের কাছে থেকে আবেদনপত্র চাওয়া হয়েছে
আর তাই যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করেছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা তাদের অর্থাৎ ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (Defence Research and Development Organisation) বা ডিআরডিও (DRDO)-এর অফিসিয়াল ওয়েবসাইট rac.gov.in-এর মাধ্যমে ওই পদগুলির জন্য আবেদন করতে পারেন। আবেদনের শেষ দিন কাছে চলেছে এসেছে। সেখানে ৩ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে।

সরকারি বিজ্ঞপ্তি জানাচ্ছে
সরকারী বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে, স্নাতক শিক্ষানবিশের মোট শূন্যপদের সংখ্যা ৮। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে ডিপ্লোমা শিক্ষানবিশের মোট ৯টি পদে প্রার্থী বাছাই করা হবে। শূন্যপদের সম্পূর্ণ বিবরণের জন্য, প্রার্থীরা অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

এসব পদে আবেদনের জন্য পদ অনুযায়ী প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ভিন্ন। স্নাতক শিক্ষানবিশ পদের জন্য নির্বাচিত প্রার্থীকে প্রতি মাসে ০৯ হাজার টাকা স্টাইপেন্ড হিসেবে দেওয়া হবে। ডিপ্লোমা শিক্ষানবিশ পদের জন্য নির্বাচিত প্রার্থীদের ০৮ হাজার টাকা স্টাইপেন্ড দেওয়া হবে। 

শিক্ষাগত যোগ্যতা এবং স্টাইপেন্ড সম্পর্কে সম্পূর্ণ তথ্যের জন্য প্রার্থীকে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে হবে। সেখানে বিস্তারিত বলা রয়েছে। 

প্রার্থীদের ডিগ্রি/ডিপ্লোমা নম্বরের ভিত্তিতে নির্বাচন করা হবে। যে প্রার্থীরা নির্বাচিত হবেন তাদের চিঠি/ইমেলের মাধ্যমে এ বিষয়ে জানিয়ে দেওয়া হবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ৩ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন। এই পদগুলিতে আবেদন করার আগে প্রার্থীকে অবশ্যই অফিসিয়াল বিজ্ঞপ্তি পড়ে নেওয়ার আর্জি জানানো হয়েছে।

সরকারি বিজ্ঞপ্তি দেখার জন্য এখানে ক্লিক করুন। 

Advertisement

আরও পড়ুন: মদের পুরনো স্টক নিয়ে বেজায় সমস্যায় বারমালিকেরা, বরফ-জলে কাজ হবে না!

আরও পড়ুন: চাকরি পেতে ঝক্কি? এগুলো কাজে লাগিয়ে দেখতে পারেন 

 

Advertisement