scorecardresearch
 

Lok Sabha Elections 2024: সরগরম উত্তরবঙ্গের ভোটপ্রচার, আজ সভা মমতা-অভিষেক-শুভেন্দুর

আজ থেকে উত্তরবঙ্গে দ্বিতীয় দফার নির্বাচনী প্রচার শুরু করছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার কলকাতা থেকে উত্তরবঙ্গে যান তিনি। এদিন কোচবিহার এবং আলিপুরদুয়ারে জোড়া সভা আছে মুখ্যমন্ত্রীর।

Advertisement
সরগরম উত্তরবঙ্গের ভোটপ্রচার সরগরম উত্তরবঙ্গের ভোটপ্রচার

আজ থেকে উত্তরবঙ্গে দ্বিতীয় দফার নির্বাচনী প্রচার শুরু করছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার কলকাতা থেকে উত্তরবঙ্গে যান তিনি। এদিন  কোচবিহার এবং আলিপুরদুয়ারে জোড়া সভা আছে মুখ্যমন্ত্রীর। প্রথম সভাটি হবে কোচবিহারের দিনহাটার সংহতি ময়দানে। দ্বিতীয় সভা হবে আলিপুরদুয়ারের কালচিনিতে।  এবারের সফরে  ১৬ এপ্রিল পর্যন্ত টানা উত্তরবঙ্গে ভোটের প্রচার করবেন মমতা।  ১৫ এপ্রিল কোচবিহারের রাস মেলা ময়দানে মুখ্যমন্ত্রী সভা করবেন। আবার ১৬ এপ্রিল মমতা বন্দ্যোপাধ্যায় সভা করবেন জলপাইগুড়িতে। তারপর শিলিগুড়িতে করবেন মেগা পদযাত্রা।  ১৭ তারিখ মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন অসমে। রাজ্যে ফিরে দুই দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদে প্রচার করবেন মুখ্যমন্ত্রী।

গত সপ্তাহে প্রথম পর্যায়ে উত্তরবঙ্গে সভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়ির বার্নিশ গ্রামে প্রাকৃতিক বিপর্যয়ের পর তড়িঘড়ি জলপাইগুড়িতে চলে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেবার বার্নিশ গ্রামে যাওয়ার পাশাপাশি আলিপুরদুয়ারের ক্ষতিগ্রস্ত এলাকাওপরিদর্শন করেন তিনি। প্রথম পর্যায়ের উত্তরবঙ্গের সভা থেকে কেন্দ্রের বিরুদ্ধে চড়া সুর তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইদ মিটতেই আজ, শুক্রবার থেকে দ্বিতীয় পর্যায়ে উত্তরবঙ্গের সভা শুরু করতে চলেছেন মুখ্যমন্ত্রী।

মমতার পাশাপাশি এদিন উত্তরবঙ্গ অভিযানে নামছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। জলপাইগুড়িতে ভোটপ্রচার করবেন তিনি।  এদিন ঝড়ে বিধ্বস্ত ১৬০০ পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার কথা তাঁর। সঙ্গে থাকবেন রাজ্যসভার সাংসদরা। এখান থেকে তথ্য নিয়ে রাষ্ট্রপতির কাছে যাওয়ার কথা তাঁদের।  এদিন জলপাইগুড়ির ধূপগুড়িতে বিকেল চারটে থেকে সভা করবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন

এদিকে তৃণমূলের মতোই বিজেপিও উত্তরবঙ্গে জোরকদমে প্রচার চালাচ্ছে। আগামী এক সপ্তাহ ধরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উত্তরবঙ্গে একাধিক সভার পরিকল্পনা রয়েছে। আজ বিকেল ৩টে নাগাদ নাটাবাড়ি খেলার মাঠে তাঁর সভা রয়েছে। এদিকে শোনা যাচ্ছে রাজ্যে ফের আসতে চলেছেন প্রধানমন্ত্রী। আগামী ১৬ তারিখ বালুরঘাট ও রায়গঞ্জে বিজেপি প্রার্থীদের সমর্থনে সভা করার কথা রয়েছে মোদীর।

Advertisement

Advertisement