scorecardresearch
 

Small Investment Big Profit Start From Your Home: চাকরি ছেড়ে শুরু করুন এই ব্যবসা, লগ্নির তিনগুণ লাভ

Best Business Idea: চাকরি ছেড়ে শুরু করুন এই ব্যবসা, লগ্নির তিনগুণ লাভ। উৎসবের মরশুমে শুরু করতে পারেন লাভজনক ব্যবসাষ গত তিন বছরের অর্থনৈতিক মন্দা কাটিয়ে ওঠার সুবর্ণ সুযোগ।

Advertisement
লাভজনক ব্যবসা, লগ্নির তিনগুণ টাকা তুলতে পারবেন লাভজনক ব্যবসা, লগ্নির তিনগুণ টাকা তুলতে পারবেন
হাইলাইটস
  • চাকরি ছেড়ে শুরু করুন এই ব্যবসা
  • লগ্নির তিনগুণ লাভ ঘরে তুলুন
  • উৎসবের মরশুমে শুরু করুন ব্যবসা

করোনার পর থেকে দীর্ঘ লকডাউন এবং আর্থিক পরিস্থিতির অনেকেই অর্থনৈতিকভাবে ভেঙে পড়েছেন। অনেকের চাকরি চলে গিয়েছে। অনেকের ব্যবসা মন্দা যাচ্ছে। এই পরিস্থিতিতে বিকল্প অর্থনৈতিক বন্দোবস্ত করার প্রয়োজন দেখা দিয়েছে। পারিবারিক সুস্থিতি বজায় রাখতে মানুষকে নতুন ফিকির খুঁজতে হচ্ছে। এই সময় লোকেরা নিজেদের ব্যবসা শুরু করার জন্য খুব বেশি আগ্রহ দেখাচ্ছেন। নতুন বিজনেস আইডিয়া আপনাকে বড় টাকা মুনাফা এনে দিতে পারে। দুটি ব্যবসা আপনি অল্প পুঁজিতে শুরু করতে পারেন।

আরও পড়ুনঃ Earth To Mars Via Moon: পৃথিবী থেকে চাঁদ হয়ে মঙ্গল, জাপান থেকে ছাড়বে বুলেট ট্রেন

উৎসবের মরশুমে ঘর সাজানোর জিনিস ওয়াল পেইন্টিং, রঙ্গোলির বড় চাহিদা দেখা যায়। এই পরিস্থিতিতে বিজনেস শুরু করলে অধিক মুনাফার সম্ভাবনা রয়েছে। আপনি এই ফেসটিভ সিজনকে সামনে রেখে ব্যবসা শুরু করলে ভালো টাকা কামাতে পারবেন।

ওয়াল পেইন্টিং এর ব্যবসা

এটা একটা ভালো বিজনেস আইডিয়া। যাতে কম টাকা লগ্নি করে অধিক মুনাফা লাভ করা যায়। অনেকে আবার শুধু উৎসব নয়। উৎসবের পাশাপাশি ব্যক্তিগত এচিভমেন্টের দিনগুলিকে স্মরণীয় করে রাখতে ঘর সাজাতে পছন্দ করেন। এ জন্য তারা নানারকম জিনিস কেনেন তার মধ্যে অন্যতম হলো ওয়াল পেইন্টিং।

এই ওয়াল পেইন্টিং এর চাহিদা দিন দিন বেড়ে চলেছে। সঙ্গে ওয়াল পোস্টার এর ডিমান্ড রয়েছে জমিয়ে। এই পরিস্থিতিতে আপনি এই জিনিসের ব্যবসা শুরু করতে পারেন এই বিজনেসের জন্য আপনার অনলাইন কোনও দরকার নেই। আজকের সময় লোকেরা সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন এবং আপনার প্রোডাক্ট সেখানেই বিক্রি করতে পারেন। আলাদা পেজ করে সেখানে প্রচার করতে পারেন বা বিভিন্ন whatsapp গ্রুপে আপনি সেগুলি ছবি পাঠিয়ে প্রলুগ্ধ করতে পারেন। শুধু ডেলিভারি ঠিকমত যেন হয় তা আপনাকে নজরে রাখতে হবে।

Advertisement

আরও পড়ুনঃ Shanidev 7 Lucky Signs: শনিদেবের কৃপায় আসছে সুসময়, বুঝবেন এই ৭ লক্ষণে

রঙ্গোলি ব্যবসা

ফেস্টিভ সিজনে রঙ্গোলি ডিমান্ড বেড়ে যায় হোলি থেকে শুরু করে দিওয়ালি বা সরস্বতী পূজো অথবা দুর্গাপূজা এখন সবটাতেই রঙ্গোলি প্রয়োজন। তাছাড়া বিভিন্ন উৎসব অনুষ্ঠানে আমরা এমনিতেই রঙ্গোলি ব্যবহার করতে শুরু করেছি এই ব্যবসা শুরুর মাত্র ১০ হাজার টাকা থেকে করা যায়। আপনি যদি মার্জনের কথা বলেন। তাহলে ফেসটিভ সময় বহু প্রোডাক্ট ৩ গুন কামাই করতে পারে।

১০ হাজার টাকার লগ্নি করে ৩০০০০ টাকা পর্যন্ত আপনি আয় করতে পারেন। মাত্র অল্প কিছুদিনের মধ্যে প্রথম দিকে প্রচারের জন্য একটু সময় দিতে হবে। একবার দাঁড়িয়ে গেলে আপনাকে ঘুরে দেখাতে হবে না। আপনি রঙ্গোলি নিয়ে স্টল দিতে পারেন, বিক্রি করা যায় বাড়ির সামনে টেবল পেতেও। খালি আপনাকে পাইকারি বাজার ভালো করে ঘেঁটে নিতে হবে। অনলাইনে পাইকারি বাজারেও ইন্ডিয়ামার্ট থেকেও আপনি জিনিস কিনতে পারেন। এবং সেখান থেকে নিয়ে দোকানে সাপ্লাইও করতে পারেন।

খুব কম লগ্নি প্রয়োজন

এভাবে আপনি বিজনেসে খুব কম পয়সা লগ্নি করে ভাল টাকা মুনাফা অর্জন করতে পারবেন। প্রথমে পার্ট টাইম হিসেবে বা পরিবারের যে সদস্য বসে রয়েছেন, তাকে দিয়ে ব্যবসা শুরু করতে পারেন। পরে দাঁড়িয়ে গেলে সবাই মিলে তা ধরে নিতে পারেন। তবে ব্যবসার সবচেয়ে বড় বিষয় হলো প্রচার এবং ভালো মানের জিনিস। এই দুটি জিনিস ঠিকঠাক দাঁড়িয়ে গেলে আপনাকে আর ঘুরে তাকাতে হবে না।

আরও পড়ুনঃ Landslide Prone Area Of North Bengal: উত্তরবঙ্গ-পাহাড়ের ধসপ্রবণ এলাকা কোনগুলি? ঘুরতে যাওয়ার আগে জেনে রাখুন

 

Advertisement