scorecardresearch
 

Eastern Rail Nalhati Over Bridge : নলহাটি লাইনে বেশ কিছু ট্রেন বাতিল-সূচি পরিবর্তন, রইল তালিকা

Eastern Rail Nalhati Over Bridge: ১৭ তারিখ (বৃহস্পতিবার) ট্রাফিক এবং পাওয়ার ব্লক করা হবে রামপুরহাট এবং চাতরা স্টেশনের মধ্যে এমনটাই পূর্ব রেল সূত্রের খবর। যার দরুন ট্রেন চলাচলে প্রভাব পড়তে পারে বলে রেল সূত্রে খবর।

Advertisement
নলহাটিতে কাজের জন্য ট্রেনের সময়ে বদল (প্রতীকী ছবি) নলহাটিতে কাজের জন্য ট্রেনের সময়ে বদল (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • নলহাটির কাছে রোড ওভার ব্রিজ তৈরির কাজ চলছে
  • আর সে জন্য বেশ কয়েকটি ট্রেনের যাত্রা বাতিল সহ অভিমুখ ও সময়সীমা পরিবর্তন করা হচ্ছে
  • দেখে নিন সেই তালিকা

Eastern Rail Nalhati Over Bridge: নলহাটি (Nalhati)-র কাছে রোড ওভার ব্রিজ তৈরির কাজ চলছে। আর সে জন্য বেশ কয়েকটি ট্রেনের যাত্রা বাতিল সহ অভিমুখ ও সময়সীমা পরিবর্তন করা হচ্ছে। নলহাটি (Nalhati) স্টেশনে লেভেল ক্রসিং নম্বর ২৬/স্পেশাল/পূর্বের পরিবর্তে ওভার ব্রিজ নির্মাণের জন্য, আপ এবং ডাউন- দুই লাইনে একযোগে ৩৬০ মিনিট (১০:৫০ মিনিট  থেকে ০৪:৫০ মিনিট) জন্য ১৭ তারিখ (বৃহস্পতিবার) ট্রাফিক এবং পাওয়ার ব্লক করা হবে রামপুরহাট এবং চাতরা স্টেশনের মধ্যে এমনটাই পূর্ব রেল সূত্রের খবর। যার দরুন ট্রেন চলাচলে নিম্নলিখিত রুটে প্রভাব পড়তে পারে বলে রেল সূত্রে খবর।

চলতি মাসের ১৭ তারিখে বাতিল করা হল-

  • ১৩০৫৩/১৩০৫৪ হাওড়া - রাধিকাপুর - হাওড়া কুলিক এক্সপ্রেস।
  • ০৩৫৮৯/০৩৫৯০ বর্ধমান – রামপুরহাট – বর্ধমান যাত্রী বিশেষ।

কিছু ট্রেনের যাত্রা সংক্ষিপ্ত করা হয়েছে-

  • ০৩০৬৭ আপ রামপুরহাটের পরিবর্তে আজিমগঞ্জে তার যাত্রা শেষ করবে।
  • ০৩০৬৫  আপ রামপুরহাটের পরিবর্তে নলহাটিতে যাত্রা শেষ করবে।
  • ০৩০৭০ ডাউন রামপুরহাটের পরিবর্তে নলহাটি স্টেশনে তার যাত্রা শেষ করবে।

আরও পড়ুন: খেয়েদেয়ে হাতে বিশ্ববিদ্য়ালয়ের ডিগ্রি? ফ্রান্সে সে সুযোগ রয়েছে

এর পাশাপাশি কিছু ট্রেনের যাত্রা পথের পরিবর্তন করা হয়েছে-

  • ১২৫০৭ ত্রিবান্দ্রম - গুয়াহাটি সুপারফাস্ট এক্সপ্রেস (যাত্রা শুরু হচ্ছে ১৫.০৩.২০২২) আন্দুল থেকে হাওড়া - ব্যান্ডেল - কাটোয়া - আজিমগঞ্জ - নিউ ফারাক্কা হয়ে কাটোয়া এবং আজিমগঞ্জের পথে স্টপেজ দিয়ে তার যাত্রা পথ পরিবর্তন করবে। 
  • ১৩১৭৬ শিলচর - শিয়ালদহ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস (১৬.০৩.২০২২ তারিখে যাত্রা শুরু) নিউ ফারাক্কা থেকে আজিমগঞ্জ - কাটোয়া - ব্যান্ডেল - নৈহাটি হয়ে আজিমগঞ্জ, কাটোয়া এবং ব্যান্ডেল থেকে ঘুরে গন্তব্যস্থলে পৌঁছবে। 
  • ১২৩৬৩ কলকাতা – হলদিবাড়ি এক্সপ্রেস (যাত্রা শুরু হচ্ছে ১৭.০৩.২০২২) নৈহাটি – ব্যান্ডেল – কাটোয়া – আজিমগঞ্জ – নিউ ফারাক্কা হয়ে কাটোয়া এবং আজিমগঞ্জের পথে স্টপেজ দিয়ে অন্য পথে ঘুরিয়ে দেওয়া হবে।
  • এ ছাড়াও কিছু ট্রেনের যাত্রার সময় সূচি বদল করা হয়েছে।
  • ১৩১৬১ আপ কলকাতা-বালুরঘাট এক্সপ্রেস (যাত্রা শুরু হচ্ছে ১৭.০৩.২০২২) কলকাতা থেকে ০১:৫৫-এ ছাড়বে, পূর্ব নির্ধারিত ১২:৫৫ মিনিটের নির্ধারিত সময়ের পরিবর্তে।
  • তা ছাড়া, রামপুরহাটের জন্য ১ আপ প্যাসেঞ্জার স্পেশাল আজিমগঞ্জ থেকে ০৪:৪৫ মিনিটে ছাড়বে। এবং ১২৩৪৫ সরাইঘাট এক্সপ্রেস, ১৩০১৮ গণদেবতা এক্সপ্রেস এবং ০৩৪৭০ টিনপাহার – বর্ধমান প্যাসেঞ্জার ১৭ তারিখে যথাযথভাবে নিয়ন্ত্রিত করা হবে বলেই পূর্ব রেল সূত্রে খবর।

পূর্ব রেলওয়ে গোরক্ষপুরের জন্য হোলি বিশেষ ট্রেন চালাবে। এর ফলে যাত্রীদের সুবিধা হবে। বাড়তি ভিড় সামাল দেওয়া সহজ হবে। 

Advertisement

কবে কোন ট্রেন, দেখুন তালিকা
পূর্ব রেল সূত্রে খবর, দোলযাত্রা/হোলির সময় যাত্রীদের অতিরিক্ত ভিড় সামাল দিতে করতে, শিয়ালদহ এবং গোরখপুরের মধ্যে ০১ জোড়া স্পেশাল চালানো হবে।
০৩১৩১ শিয়ালদহ – গোরখপুর হোলি স্পেশাল (ডানকুনি হয়ে) ১৬ মার্চ (বুধবার) 23:55 টায় শিয়ালদহ ছাড়বে। বিকেল সাড়ে ৫টায় গোরখপুর পৌঁছবে। পরের দিন এবং ০৩১৩২ গোরখপুর – শিয়ালদহ হোলি স্পেশাল (ডানকুনি হয়ে) ১৭ মার্চ (বৃহস্পতিবার) ৭টা ০৫ মিনিটে গোরখপুর ছাড়বে। পরের দিন শিয়ালদা পৌঁছবে, বেলা ১টা ১৫ মিনিটে।

ট্রেনগুলি বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, চিত্তরঞ্জন, মধুপুর এবং জাসিডি স্টেশনে পূর্ব রেলওয়ের এখতিয়ারের মধ্যে উভয় দিকেই থামবে। শিয়ালদহ - গোরখপুর হোলি স্পেশালের জন্য টিকিটের বুকিং আজ, মঙ্গলবার থেকে PRS এবং ইন্টারনেটের মাধ্যমে পাওয়া যাবে৷ ট্রেনটিতে ৩-টিয়ার এসি এবং স্লিপার ক্লাস থাকার ব্যবস্থা থাকবে। ট্রেনটি সাধারণ মেইল/এক্সপ্রেস ভাড়া ছাড়াও বিশেষ চার্জ দিয়ে চলবে। রেয়াতি বুকিং অনুমোদিত হবে না। তৎকাল কোটা পাওয়া যাবে না।

 

Advertisement