scorecardresearch
 

LIC IPO Reservation: শিশুর নামে পলিসি, IPO-র জন্য আবেদন করতে পারবেন মা-বাবা?

Lic IPO Reservation: বাচ্চাদের নামে পলিস থাকলে বাবা-মা পাবেন বাড়তি সুযোগ। তাদের দুজনের মধ্যে একজন পাবেন বাড়তি ছাড়। জেনে নিন, কীভাবে কারা পাবেন ছাড়।

Advertisement
Lic IPO পাবেন এই সুযোগ Lic IPO পাবেন এই সুযোগ
হাইলাইটস
  • বাচ্চাদের নামে পলিস থাকলে বাবা-মা পাবেন ছাড়
  • এলআইসি ঘোষণা করেছে বাড়তি ছাড়ের
  • দুজনের মধ্যে একজন অতিরিক্ত ছাড় পাবেন

ভারতের সবচেয়ে বড় আইপিও এলআইসি আইপিও (LIC IPO)। খুব দ্রুত মার্কেটে নিজেদের ওপেন করতে চলেছে। সরকারি বিমা কোম্পানি এই আইপি অ্যান্ড ইনভেস্টরসের এর দিকে নজর রয়েছে বাজারের। আইপিওর জন্য বাজারে পয়সায় বানানোর দারুন সুযোগ রয়েছে।

এলআইসি প্রস্তাবিত আইপিও নিজেদের পলিসিহোল্ডার্সদের জন্য রিজার্ভেশন এবং ডিসকাউন্ট দেওয়ার কথা ঘোষণা করেছে। কোনও পলিসিহোল্ডার্স ট্রানসলেশন এবং ডিসকাউন্ট এর সুবিধা পাবে তা নিয়ে এলআইসি একটি FAQ ইস্যু করেছে।

মা-বাবা করতে পারেন বাচ্চাদের পলিসি অ্যাপ্লাই

ওয়েবসাইটের পাওয়া তথ্য অনুযায়ী বিমা ধারকের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করা হয়েছে। ডিসকাউন্টের ঘোষণার পর থেকে লোকেরা মনে এই প্রশ্ন ঘুরছে, যদি বাচ্চাদের নাম থাকে, তাহলে আইপিওতে পাওয়া ছাড়ের লাভ কে পাবে, এই বিষয়ে জানানো হয়েছে। যে মাইনরের পলিসি মামলাতে প্রপোজ যারা করবেন, তাদের দাবিদার মানা হবে। এভাবে যারা পলিসি প্রপোজ করেছে তাদের পলিসি হোন্ডার হিসেবে ধরে ডিসকাউন্টের লাভ নিতে পারবেন।

জয়েন্ট পলিসিতে এরা পাবেন লাভ

এমনই এক প্রশ্ন ছিল, যেখানে জয়েন্ট পলিসি যদি থাকে তাহলে স্বামী-স্ত্রী দুজনে রিজার্ভেশনের লাভ পাবেন। এই জবাবে এলআইসি জানিয়ে দিয়েছে যে দুজনের মধ্যে যে কোনও একজন পলিসি হোল্ডারের জন্য পোষণের জন্য অ্যাপ্লাই করতে পারবে। দ্বিতীয় পার্টনার নরমাল রিটেল ক্যাটাগরিতে অ্যাপ্লাই করতে পারেন। এই আইপিওতে ১০ শতাংশ অংশীদারিত্ব আলাদা হবে বলে উল্লেখ করা থাকবে।

আজকে শেষ করুন এই কাজ, না হলে পাবেন না লাভ

যদি এলআইসি আইপিও নেওয়ার জন্য কিছু জরুরি তথ্য রয়েছে। যদি আপনি এলআইসি পলিসি হোল্ডার হন, তাহলে ছাড় এবং রেজাল্ট ক্যাটাগরির লাভ তুলতে পারবেন। ওয়েবসাইটে গিয়ে পলিসির সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করা অনিবার্য। যদি আপনি এলআইসির ওয়েবসাইটে গিয়ে এটি করতে চান তাহলে ডেডলাইন ২৮ ফেব্রুয়ারিতে তা সমাপ্ত হয়ে যাচ্ছে। এর পরে লিংক করালে ছাড়ের লাভ পাওয়া যাবে না। এ ছাড়া পলিসি হোল্ডারের নামে কোনও ডিম্যাট নাম অ্যাকাউন্ট থাকা জরুরি।

Advertisement

 

Advertisement