scorecardresearch
 

নিজেদের প্রধানেই অনাস্থা ! অবাক রাজনীতি মালদায়

তৃণমূলের নিজেদের গোষ্ঠী দ্বন্দ্ব প্রকাশ্যে। মালদায় এর জেরে আনা হল প্রধানের বিরুদ্ধে অনাস্থা। দলে শৃঙ্খলা নেই বলে সরব বিজেপি। অস্বস্তিতে তৃণমূলের রাজ্য নেতৃত্ব।

Advertisement
পঞ্চায়েত অফিস পঞ্চায়েত অফিস
হাইলাইটস
  • মালদায় নিজেদের প্রধানেই অনাস্থা তৃণমূলের
  • দুটি প্রধানকে পদত্যাগ করতে বললেও শোনেনি তারা
  • প্রকাশ্য়ে আসতেই অস্বস্তিততে রাজ্য নেতৃত্ব

অবাক রাজনীতি !

রাজ্য জুড়ে শাসক দল তৃণমূল আর বিরোধী বিজেপির মধ্যে সংঘাত চরমে। কোথাও এ ওৎ বিরুদ্ধে বিষোদ্গার করছে, তো কোথাও ও এর বিরুদ্ধে অভিযোগ আনছে। কিন্তু দলের মধ্যে নিজেদের দলের এক গোষ্ঠীর বিরুদ্ধেই অনাস্থা এনে চমকে দিল তৃণমূূলের অন্য এক গোষ্ঠী।

গোষ্ঠী কোন্দলের জেরে দলের প্রধানের বিরুদ্ধেই অনাস্থা তৃণমূলের

মালদায় তৃণমূলের গোষ্ঠী কোন্দল চরমে। কালিয়াচকে দুই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনল খোদ দলেরই এক গোষ্ঠী। মালদার কালিয়াচকে  তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব চরমে। নিজের দলের ২ তৃণমূল গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দুর্নীতি ও দল বিরোধী কাজের অভিযোগে অনাস্থা আনলেন তাদেরই দলের পঞ্চায়েত সদস্যরা।

গোষ্ঠী দ্বন্দ্ব

রথবাড়ি ও লক্ষ্মীপুরে বিপত্তি

ঘটনাটি ঘটেছে কালিয়াচক ২ নম্বর ব্লকের রথবাড়ি এবং উত্তর লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতে। এই দুই পঞ্চায়েতের সংখ্যাগরিষ্ঠ সদস্যরা লিখিতভাবে বিডিওর কাছে এই অনাস্থা পেশ করেছেন। বিডিও অনির্বাণ সেনগুপ্ত সংবাদমাধ্যমকে জানান, দুটি গ্রাম পঞ্চায়েতের সংখ্যাগরিষ্ঠ সদস্যরা লিখিতভাবে তাদের প্রধানদের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছেন। এ ব্যাপারে সরকারি নিয়ম মেনে আগামী দিনে দুজন প্রধানকে আস্থা প্রমাণের দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে।

এত অনাস্থা কেন ?

কালিয়াচকের রথবাড়ি পঞ্চায়েতে ১৯ জন সদস্যের মধ্যে অনাস্থা এনেছেন ১০ জন। অন্যদিকে উত্তর লক্ষীপুর পঞ্চায়েত এ ১৬ জনের মধ্যে অনাস্থায় সই করেছেন ১১ জন পঞ্চায়েত সদস্য। এই দুই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে বিভিন্ন দল বিরোধী কাজ ও দুর্নীতির অভিযোগ এনে আগেই ব্লক সভাপতি জেলা নেতৃত্বকে বার্তা দিয়েছিল ব্লক নেতৃত্ব।

পদত্যাগ করতে বলেছিল দল, শোনেননি কেউই

পুরো ঘটনার তদন্তের পর এই দুই গ্রাম পঞ্চায়েত প্রধান কে পদত্যাগ করার নির্দেশ দিয়েছিল। কিন্তু দুই প্রধানের কেউই পদত্যাগ না করায়, নেতৃত্বের অনুমতি নিয়ে দুটি পঞ্চায়েতের সদস্যরা দলীয় প্রধানের বিরুদ্ধে বিডিওর কাছে লিখিতভাবে অনাস্থা পেশ করেন শুক্রবার।

Advertisement

 

Advertisement