scorecardresearch
 

North Bengal Weather Forecast: বর্ষা বিদায় নিল উত্তরবঙ্গে না কী তেড়ে নামবে বৃষ্টি? কী বলছে পূর্বাভাস

North Bengal Weather Forecast: বর্ষা বিদায় নিল উত্তরবঙ্গে? না কী তেড়ে নামবে বৃষ্টি? কি বলছে পূর্বাভাস? মঙ্গলবার বাইরে বের হওয়ার আগে জেনে নিন কীভাবে আয়োজন করবেন নিজের শিডিউল।

Advertisement
উত্তরের আবহাওয়া কেমন থাকবে? কী বলছে পূর্বাভাস? উত্তরের আবহাওয়া কেমন থাকবে? কী বলছে পূর্বাভাস?
হাইলাইটস
  • বর্ষা কী বিদায় নিল উত্তরবঙ্গে
  • না কী তেড়ে নামবে বৃষ্টি?
  • কি বলছে পূর্বাভাস?

North Bengal Weather Forecast: গত কয়েক মাস উত্তরবঙ্গকে কম ভোগায়নি আবহাওয়া। বৃষ্টি, ধস, লাল, কমলা, হলুদ সতর্কতা সব রকম ছবিই দেখেছে। গত এক সপ্তাহে বৃষ্টি অনেকটা কমেছে। বিক্ষিপ্ত বৃষ্টিপাত হলেও আপাতত তেমন ভারী বৃষ্টি কোথাও নেই। আবহাওয়া দফতর বলছে স্বাভাবিক বর্ষা এখনও আসেনি। তার ফলে এখনও বর্ষা বিদায় নিয়েছে বলা যাবে না। কিন্তু পূর্বাভাস অনুযায়ী আপাতত তেমন বৃষ্টি হবে না। ফলে স্বাভাবিকভাবেই বৈশাখ-জ্যৈষ্ঠে যে গরম পড়েনি, তাই এখন অস্বস্তি বাড়াচ্ছে।

আরও পড়ুনঃ Alternative Route To Darjeeling Hills Avoiding Landslide: রাস্তায় ধস? টেনশন নেই, দার্জিলিং বা সিকিম যাওয়ার বিকল্প ও সহজ রুটগুলি রইল

কোথায় কেমন বৃষ্টি?

উত্তরবঙ্গের কোচবিহার ও জলপাইগুড়িতে শনিবার হালকা বৃষ্টি এবং রবিবার থেকে বুধবার পর্যন্ত মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। পাশাপাশি আলিপুরদুয়ারে সোমবার পর্যন্ত মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সেখানে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর দিনাজপুরেও। হাওয়া অফিস জানিয়েছে, দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পংয়েও।

মৌসুমী পূবালি বাতাস এখনই ঢুকবে না

পঞ্জাব থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা গাঙ্গেয়-পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর দিয়ে গিয়েছে। উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা ঝাড়খন্ড ওড়িশার ওপর দিয়ে বিহার থেকে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত বিস্তৃত। পূর্ব উত্তরপ্রদেশে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। তাছাড়া পূবালী বাতাসে জলীয়বাষ্প উত্তর-পশ্চিম ভারতে ঢুকলেও রাজ্যে বা উত্তরবঙ্গে আপাতত ঢুকবে না।

আরও পড়ুনঃ Bengal Waiting For Hilsa: শ্রাবণে ফিরবে এ রাজ্যের ইলিশ ভাগ্য, অপেক্ষায় মৎস্যপ্রেমীরা

মাঝারি বৃষ্টি হবে এই জেলাগুলিতে

উত্তরবঙ্গের আবহাওয়া এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১৩ জুলাই বুধবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে-এর কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির হতে পারে।

Advertisement

হালকা বৃষ্টি কোন কোন জেলায়?

বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনা।বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত দিনের তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুনঃ Dont Marry These 4 Fiance: এমন ছেলে বা মেয়েকে বিয়ে করলে হতে পারে ডিভোর্স, জানুন


 

Advertisement