scorecardresearch
 

Amit Shah's Bengal Visit : বৃহস্পতিতে বাংলায় শাহ, দলীয় কোন্দলে কী বার্তা?

Amit Shah's Bengal Visit: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)-র বাংলা সফরসূচিতে কিছু পরিবর্তন হয়েছে। তা একদিনের জন্য পিছিয়ে গিয়েছে। আগে তাঁর কলকাতার আসার কথা ছিল বুধবার, ৪ মে। কিন্তু তিনি আসবেন বৃহস্পতিবার, ৫ মে।

Advertisement
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
হাইলাইটস
  • কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বাংলা সফরসূচিতে কিছু পরিবর্তন হয়েছে
  • তা একদিনের জন্য পিছিয়ে গিয়েছে
  • তিনি আসবেন বৃহস্পতিবার, ৫ মে

Amit Shah's Bengal Visit: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)-র বাংলা সফরসূচিতে কিছু পরিবর্তন হয়েছে। তা একদিনের জন্য পিছিয়ে গিয়েছে। আগে তাঁর (Union Home Minister Amit Shah) কলকাতার আসার কথা ছিল বুধবার, ৪ মে। কিন্তু তিনি (Union Home Minister Amit Shah) আসবেন বৃহস্পতিবার, ৫ মে। রাজ্যে তাঁর একগুচ্ছ কর্মসূচি রয়েছে।

বৃহস্পতিবার কলকাতায়
তাঁর নতুন সফরসূচির ব্যাপারে জানানো হয়েছে। তিনি বৃহস্পতিবার সকালে কলকাতায় আসবেন। সেখান থেকে হিঙ্গলগঞ্জ যাবেন। সেখানে সরকারি কর্মসূচি রয়েছে। এরপর তিনি যাবেন শিলিগুড়িতে।

ওইদিন বেলা সাড়ে তিনটের সময় শিলিগুড়ি রেলওয়ে ময়দানে জনসভায় বক্তৃতা করবেন। এর পাশাপাশি ওই দিন বিকেলে তিনি সমাজের বিভিন্ন সম্প্রদায়ের মানুষ সঙ্গে কথা বলবেন।

শুক্রবারের কর্মসূচি
পরের দিন শুক্রবার, ৬ মে সকালে তিনি যাবেন তিন বিঘায়। সেখানে সরকারি কর্মসূচি রয়েছে তাঁর। এরপর ওই দিন বেলা সাড়ে বারোটায় সংবাদমাধ্যমের সঙ্গে কর্মসূচি রয়েছে তাঁর। এর পাশাপাশি দলের অফিস বেয়ারার এবং নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে কলকাতায় মিটিং করবেন তিনি।

আরও পড়ুন: Dividend Yield Fund: বাজার ধাক্কা খেলেও ঝটকা কম, জানুন

আরও পড়ুন: বদলে যেতে পারে শিশুদের নাকের আকার, নাক থেকে রক্ত ঝরা অবহেলা নয়

আরও পড়ুন: অনস্ক্রিনে Kiss করতে গিয়ে সমস্য়ায় পড়েছিলেন এই অভিনেতা-অভিনেত্রীরা

সেটা হবে ক্লোজড রুম মিটিং। এর পাশাপাশি ভিক্টোরিয়া মেমোরিয়ালে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অনুষ্ঠানে যোগ দেবেন। সেটাও ক্লোজড রুম মিটিং। তারপর তিনি আর আরএসএসঅফিসে যাবেন। 

রাজ্য বিজেপিতে দ্বন্দ্বের ছবি
একুশের বিধানসভা ভোটের পর এই প্রথম তিনি বাংলা সফরে আসছেন। একুশের ভোটে বিজেপি দাবি করেছিল, তারা সরকার গড়তে চলেছে। ২০০-র বেশি আসন পাবে। কিন্তু তাদের সেই দাবি পূরণ হয়নি। শাসনক্ষমতার দায়িত্বে তৃণমূল কংগ্রেস।

Advertisement

তারা বড়সড় জয় পেয়েছে। এরপর রাজ্য বিজেপির মধ্যে মতপার্থক্য তৈরি হয়েছে। দলের নেতাদের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়েছে। যা বেশ অস্বস্তিতে ফেলেছে বিজেপিকে। তৃণমূল থেকে বিজেপিতে আসা অনেক নেতা, নির্বাচিত জনপ্রতিনিধি যোগ দিয়েছেন তৃণমূলে। তৃণমূলের কটাক্ষ, বিজেপির মুষল পর্ব শুরু হয়েছে। 

এমন পরিস্থিতিতে অমিত সাহার বাংলা সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। দলের শক্তি আরও বাড়াতে, সংগঠন আরও পোক্ত করতে কী বার্তা দেন, সেদিকে তাকিয়ে রয়েছেন রাজ্য নেতা-কর্মীরা।

 

Advertisement