scorecardresearch
 

News Wrap : এক ক্লিকে আজকের সেরা খবর

News Wrap 14th August: প্রতিদিনই খবরের ঘনঘটা। দেশ, রাজ্য, বিনোদন, ইউটিলিটি, ধর্ম থেকে লাইফস্টাইল। আমরা নিয়মিত আপনাদের জানাব দিনের সেরা খবরগুলি। আজকের সেরা খবরগুলি জেনে নিন এক ক্লিকে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রতিদিনই খবরের ঘনঘটা
  • আমরা নিয়মিত আপনাদের জানাব দিনের সেরা খবরগুলি

News Wrap 14th August: প্রতিদিনই খবরের ঘনঘটা। দেশ, রাজ্য, বিনোদন, ইউটিলিটি, ধর্ম থেকে লাইফস্টাইল। আমরা নিয়মিত আপনাদের জানাব দিনের সেরা খবরগুলি। আজকের সেরা খবরগুলি জেনে নিন এক ক্লিকে।

স্বাধীনতা দিবসে প্রবল বৃষ্টি, সতর্কতা জারি হাওয়া অফিসের

সোমবার দেশে পালিত হবে ৭৫তম স্বাধীনতা দিবস। সাজো সাজো রব এখন কাশ্মীর থেকে কন্যাকুমারীতে। বাদ নেই বাংলাও। সোমবার ভোর থেকেই রয়েছে নানা অনুষ্ঠান। যদিও এর মাঝেই ভারী বৃষ্টিতে ভিজতে পারে ৭৫তম স্বাধীনতা দিবসের বর্ষপূর্তি উদযাপন। কারণ ওড়িশা উপকূলে নিম্নচাপের জেরে সোমবারও রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

'ববি-অরূপ-অভিষেককেও অ্যারেস্ট করো', কেন্দ্রকে আক্রমণ মমতার

মন্ত্রিত্ব এবং দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হলেও এখনও বেহালা পশ্চিমের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়। আর সেখানেই স্বাধীনতা দিবসের আগের দিন হাজির হলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। বেহালা ম্যান্টন এলাকার এই সভায় মমতা কী বার্তা দেন, সেদিকেই নজর ছিল সকলের।

'কেষ্টকে গ্রেফতার কেন করা হল?' অনুব্রতর হয়ে 'ব্যাটিং' মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তোলেন, 'কেষ্টকে গ্রেফতার করলেন কেন? কী করেছিল কেষ্ট? যতবার ভোট হয়েছে ওকে ঘরবন্দি করে রেখেছেন, একটা ভোটেও ওকে বেরোতে দেন না। কেষ্টকে আটকালে কী হবে? গত ২ বছরে কষ্ট পেয়েছে। ওর বউ মারা গিয়েছে।' 

ওঁরা বলে দিন কেষ্ট-পার্থ দলের কেউ নয়', মমতাকে পাল্টা দিলীপের

বেহালার মঞ্চে সরাসরি অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়ান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী প্রশ্ন তোলেন, 'কেষ্টকে গ্রেফতার করলেন কেন? কী করেছিল কেষ্ট? যতবার ভোট হয়েছে ওকে ঘরবন্দি করে রেখেছেন, একটা ভোটেও ওকে বেরোতে দেন না। কেষ্টকে আটকালে কী হবে? গত ২ বছরে কষ্ট পেয়েছে। ওর বউ মারা গিয়েছে।' 

Advertisement

স্বাস্থ্য পরীক্ষা অনুব্রতর, বীরভূমে ফাঁকা চেয়ার রেখে বৈঠক তৃণমূলের

গত বৃহস্পতিবার কেষ্টর গ্রেফতারির পর বীরভূমে তৃণমূল শিবির মুষড়ে পড়েছিল। রবিবার অনুব্রত ছাড়া প্রথম বৈঠকে বসলেন নেতৃত্ব।

'সমালোচকদের গায়ের চামড়া দিয়ে জুতো তৈরি হবে', এবার হুঁশিয়ারি সৌগতর

সৌগত রায় বলেন, সারদার মালিক সুদীপ্ত সেন জেলে থেকে শুভেন্দু অধিকারীর নামে অভিযোগ করেছেন। তিনি জেলে যাওয়ার আগে শুভেন্দুকে ৯ কোটি দিয়েছেন বলে জানিয়ছেন। কিন্তু তার কোনও কোনও বিচার হল না। নরেন্দ্র মোদির আমলে বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদছে। শুভেন্দু বড় বড় কথা বলছে, ওকে আগে জেলে ঢোকানো দরকার। তাঁর কটাক্ষ, 'সারা দেশে স্লোগান উঠছে, নরেন্দ্র মোদির দুই ভাই, ইডি আর সিবিআই। এই ভাই ছাড়া বিজেপি দেশের কোথাও টিকবে না।' 

গড়বেতায় ভয়াবহ দুর্ঘটনা, লরি-বাসের সংঘর্ষে মৃত ৩; আহত বহু

পশ্চিম মেদিনীপুরের গড়বেতায় জাতীয় সড়কে ভয়াবহ দুর্ঘটনা প্রাণ কাড়ল কমপক্ষে ৩ জনের। রবিবার দুপুরে গড়বেতার তুলসীচটি এলাকায় যাত্রীবাহী বাসের সঙ্গে লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এই দুর্ঘটনায় মৃত কমপক্ষে ৩। আহত অন্তত ১৬।

ডিভোর্সের আবেদন প্রত্যাহার, সঙ্গে সঙ্গে স্ত্রীর গলা কেটে দিল স্বামী

বিবাহবিচ্ছেদের আবেদন প্রত্যাহার করার পর আদালতে স্ত্রীর গলা কেটে ফেললেন কর্ণাটকের এক ব্যক্তি। লোক আদালতে কিছুক্ষণ আগেই ডিভোর্সের আবেদন প্রত্যাহার করেন, তারপরই আদালতে স্ত্রীর গলা কেটে খুন করল স্বামী।

প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা, মুম্বইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ

Rakesh Jhunjhunwala: প্রয়াত হলেন বিখ্যাত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা। এদিন সকালে মৃত্যু হয় তাঁর। কয়েকদিন আগেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি। শেয়ারবাজারের বড় বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার একের পর এক শেয়ার কার্যত ঝড় তুলেছিল।

'পরের নম্বর আপনার', রুশদিকে সমর্থন করায় খুনের হুমকি রাওলিংকে

লেখক সলমান রুশদির (Salman Rushdie) ওপর ছুরি হামলার পর অনেকেই এ ঘটনার নিন্দা করছেন। হ্যারি পটার (Harry Potter) লেখক জে কে রাওলিংও (JK Rowling) একটি টুইটের মাধ্যমে সলমান রুশদির উপর হামলার নিন্দা করেছেন। সালমান রুশদিকে সমর্থন করার জন্য তার টুইটের জন্য এখন তিনি প্রাণনাশের হুমকি পাচ্ছেন।

Advertisement