scorecardresearch
 

Mithun Chakraborty on Bappi Lahiri : বাপ্পি লাহিড়ীর শেষকৃত্যে কেন ছিলেন না মিঠুন? কারণ জানালেন

Mithun Chakraborty on Bappi Lahiri: তাঁকে (Bappi Lahir) স্মরণ করে মিঠুন (Mithun Chakrabort) বলেন, "তিনি তাঁদের একসঙ্গে কাটানো দিনগুলি থেকে সুরকারকে মনে রাখতে চান।" মঙ্গলবার রাতে ৬৯ বছর বয়সে প্রয়াত হয়েছেন বাপ্পি লাহিড়ী (Bappi Lahir)।

Advertisement
মিঠুন চক্রবর্তী এবং বাপ্পি লাহিড়ী মিঠুন চক্রবর্তী এবং বাপ্পি লাহিড়ী
হাইলাইটস
  • অভিনেতা মিঠুন চক্রবর্তী বলেছেন বাপ্পি লাহিড়ীর সঙ্গে তাঁর জুটি আইকনিক ছিল
  • কারণ গায়ক-সুরকার তাঁর নাচ বুঝতে পেরেছিলেন
  • এবং তাঁর 'হটকে' স্টাইলের কথা মাথায় রেখে চার্টবাস্টার গান তৈরি করেছিলেন

Mithun Chakraborty on Bappi Lahiri: অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) বলেছেন বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri)-র সঙ্গে তাঁর জুটি আইকনিক ছিল। কারণ গায়ক-সুরকার তাঁর নাচ বুঝতে পেরেছিলেন। এবং তাঁর 'হটকে' স্টাইলের কথা মাথায় রেখে চার্টবাস্টার গান তৈরি করেছিলেন। তাঁকে (Bappi Lahiri) স্মরণ করে মিঠুন (Mithun Chakraborty) বলেন, "তিনি তাঁদের একসঙ্গে কাটানো দিনগুলি থেকে সুরকারকে মনে রাখতে চান।" মঙ্গলবার রাতে ৬৯ বছর বয়সে প্রয়াত হয়েছেন বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri)।

বাপ্পি দা আমার নাচ বুঝতে পারতেন
সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে মিঠুন (Mithun Chakraborty) বলেছেন যে প্রয়াত সুরকার ছিলেন একজন শিল্পী। যিনি সত্যিকারের তাঁর নৈপুণ্য বুঝতেন। "সবচেয়ে ভাল দিক ছিল যে বাপ্পি দা (Bappi Lahiri) আমার নাচ বুঝতে পেরেছিলেন। আমি নতুন কিছু নিয়ে এসেছি- ডিস্কো ডান্সিং, যা অন্যদের থেকে আলাদা ছিল। বাপ্পি দা (Bappi Lahiri) বুঝতে পেরেছিলেন যে আমি 'হটকে' (অন্যরকম) নাচ করি এবং তাই তিনি সেই অনুযায়ী গান তৈরি করতে শুরু করলেন। এটা ১+১=২, হাম জুড গে (আমরা জুড়ে গিয়েছিলাম)। যখন আমরা এক হয়েছিলাম, আমরা কিংবদন্তি হিট দিয়েছিলাম।"

একের পর এক হিট
ওই তারকার সঙ্গে মিঠুন (Mithun Chakraborty)-এর প্রথম কাজ ছিল ১৯৭৯ সালের হিট সুরক্ষা। যা বাপ্পির জাদু দেখতে পেয়েছিল। বিশেষ করে গানমাস্টার জি ৯ ট্র্যাক। এই জুটি তাঁদের পরবর্তী কাজ ডিস্কো ড্যান্সার (১৯৮২), কসম প্যাদা করনে ওয়ালে কি এবং ডান্স ড্যান্সের মাধ্যমে একটি ফাটাফাটি জুটি হয়ে ওঠে।

মিঠুনকে একজন নৃত্যশিল্পীর উপাধি দেওয়া হয়েছিল। বাপ্পি লাহিড়ী দৃঢ়ভাবে তাঁকে আই অ্যাম এ ডিস্কো ড্যান্সার, জিমি জিমি জিমি আজা, ইয়াদ আ রাহা হ্যায়, কাম ক্লোজারের মতো গান দিয়ে সমর্থন করেছিলেন। ৭১ বছর বয়সী অভিনেতা বলেছেন বাপ্পি লাহিড়ীর সেরা ব্য়াপার ছিল যে তিনি কোনও অহংকার ছাড়াই কাজ করতেন। যদি তাঁর একটাও পরামর্শ থাকত, তিনি শুনতেন।

Advertisement

দিলখোলা মানুষ
"বাপ্পি দা খুব খোলামেলা ছিলেন। তিনি একজন অহংবোধহীন মানুষ ছিলেন। আপনি যদি তাকে বলেন, 'বাপ্পি দা আমি একটি গান শুনেছি, আপনি কি শুনতে চান? আমি একই রকম একটি গান চাই' তিনি এটার জন্য সবসময় খোলা মনের ছিলেন। যদি তিনি পছন্দ করেন। এটাতে তিনি কাজ করবেন। এটাই ছিল সবচেয়ে ভাল অংশ। না হলে আমরা অন্য কোনও সঙ্গীত পরিচালকের কাছে যেতে ভয় পেতাম। তাঁরা কীভাবে প্রতিক্রিয়া জানাবেন (পরামর্শের প্রতি), উদ্বিগ্ন থাকতাম।"

বাপ্পি দা মারা গেলে ভক্তরা এই জুটির গানে সোশ্যাল মিডিয়া ভরিয়ে দিয়েছিলেন। তাঁদের জুটির কথা স্মরণ করেছেন। যা পুরো আশির দশকে গানের চার্টে টপে ছিল। মিঠুন বলেছিলেন, যখন তাঁর দীর্ঘদিনের সহযোগী শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন, তিনি বেঙ্গালুরুতে ছিলেন। কিন্তু তিনি এতটাই শোকাহত ছিলেন, তিনি সেই অবস্থায় বাপ্পি দাকে মনে করতে চাননি।

"আমি বেঙ্গালুরু ছিলাম (যখন তিনি মারা যান)। আমি তাঁকে ওভাবে দেখতে চাইনি। আমি বাপ্পি দাকে যেভাবে চিনি, তাকে মনে রাখতে চাই। আমি তাঁকে এভাবে দেখতে চাই না। বাপ্পি দা চিরকাল আমার সঙ্গে থাকবেন। এটাই আমার চিন্তা," মিঠুন বলেছিলেন।

বাবার মৃত্যুর সময়ও
"মহামারীর সময় যখন আমার বাবা মারা যান, আমি আসতে পারিনি। আমি তাকে এভাবে দেখতে চাইনি। আমরা কেমন ছিলাম, সে জন্য আমি তাঁকে স্মরণ করতে চেয়েছিলাম। একইভাবে, আমি বাপ্পি দাকে স্মরণ করতে চাই আমরা কীভাবে বসতাম। একসঙ্গে গান বানাই, গান শুনি। আমি শুধু তার সঙ্গে ভাল দিনগুলো মনে রাখতে চাই,” যোগ করেন তিনি।

৭০ এবং ৮০-এর দশকে হিন্দি ফিল্ম মিউজিক ল্যান্ডস্কেপের ডিস্কো সাউন্ডে বিপ্লব করার জন্য কৃতিত্ব দেওয়া হয় বাপ্পি দাকে। মিঠুন বলেছিলেন যে সুরকারকে কখনই সেই ছবিতে আটকে থাকা উচিত নয়। "তাকে শুধু ডিস্কোর মধ্যে সীমাবদ্ধ রাখা উচিত নয়, তিনি একজন প্রতিভা ছিলেন। তিনি প্রত্যেক নায়ক, প্রতিটি নায়িকা, প্রতিটি প্রযোজকের জন্য হিট গান দিয়েছেন। কেউ তাঁকে ভুলতে পারবে না। তিনি একজন কিংবদন্তি এবং আমি নিশ্চিত যে তাঁর আত্মা স্বর্গে থাকবে। আমি তাঁকে চিরতরে মিস করবে,” বলেন তিনি।

মিঠুন এখন প্রাইম ভিডিওর সাইকোলজিক্যাল থ্রিলার সিরিজ বেস্টসেলার-এ অভিনয় করছেন। এটা তাঁর ডিজিটাল জগতে আত্মপ্রকাশ। চলচ্চিত্র নির্মাতা সিদ্ধার্থ মালহোত্রার অ্যালকেমি প্রোডাকশনের এটা। এবং মুকুল অভয়ঙ্কর পরিচালিত, বেস্টসেলার-এ অভিনয় করেছেন শ্রুতি হাসান, অর্জন বাজওয়া, গওহর খান, সত্যজিৎ দুবে এবং সোনালী কুলকার্নি।

আরও পড়ুন: বাড়ির ছাদে ভুল করেও নয় এই জিনিসগুলো, দেবীলক্ষ্মী রুষ্ট হতে পারেন

আরও পড়ুন: পাকিস্তানের GDP-র থেকে বেশি সম্পদ রয়েছে এলআইসি-র, আসছে IPO

 

Advertisement