scorecardresearch
 

Maruti Brezza Booking: Maruti-র সবচেয়ে সুরক্ষিত গাড়ি, বুকিং মাত্র ১১ হাজার টাকায়

Maruti Brezza Booking: মারুতির সবচেয়ে সুরক্ষিত গাড়ি মারুতি ব্রিজা লঞ্চ হবে খুব শীগগিরই। তার আগে শুরু হয়েছে বুকিং। মাত্র ১১ হাজারে বুকিং করে নিতে পারেন। নতুন ফিচারের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হল সানরুফ। থাকছে আরও চমক..য়

Advertisement
মারুতি ব্রিজা লঞ্চের আগেই বুকিং শুরু মারুতি ব্রিজা লঞ্চের আগেই বুকিং শুরু
হাইলাইটস
  • মারুতির সবচেয়ে সুরক্ষিত গাড়ি লঞ্চ এ মাসেই
  • লঞ্চের আগেই বুকিং করুন ১১ হাজারে
  • থাকবে সানরুফও

দেশের সবচেয়ে বড় যাত্রীবাহী গাড়ি কোম্পানি মারুতি সুজুকি খুব দ্রুত নিজের সবচেয়ে কার মারুতি ব্রিজা লঞ্চ করতে চলেছে। এই গাড়ি মারুতি সুজুকি ব্রিজার আপডেটেড ভার্সন মারুতি সুজুকি ব্রিজা ২০২২ লঞ্চ হবে। কোম্পানি আগে নিজের আপডেটেড ভার্সন এর বুকিং শুরু করে দিয়েছে। লঞ্চিং এর আগে মারুতি গাড়ি ১১ হাজার টাকাতেই বুক করা যাচ্ছে।

কবে করতে পারেন ব্রিজা-র বুকিং?

কোম্পানি সম্প্রতি নিজের নতুন ব্রিজার প্রথম টিজার লঞ্চ করে দিয়েছে এবং বুকিং শুরু করে দিয়েছে। বলা হচ্ছে যে এই কোম্পানি এবার ব্রিজার স্টাইলে থেকে নিয়ে ফিচার এবং টেক পর্যন্ত বড় স্তরের মেকওভার দিতে চলেছে। এর আগে কোম্পানি ২০২০ সালে শেষবার ব্রিজাকে নতুন ক্যালিবার দিয়েছিল। দু'বছর পর তারা ফের ব্রিজা নতুনরূপে বাজারে আনতে চলেছে। এবার কোম্পানির নাম সামান্য বদলে দিয়েছে। এখন এর নাম থেকে ভিতারা সরিয়ে দেওয়া হচ্ছে। নতুন আপডেট ভার্সন শুধুমাত্র মারুতি সুজুকি ব্রিজা নামে বাজারে নামবে। কোম্পানি জানিয়েছে অনলাইনেই গাড়ি ১১ হাজার টাকায় বুকিং করা শুরু করা যাবে।

মারুতি

কবে লঞ্চ হবে নতুন ব্রিজা?

আর লঞ্চিংয়ে কোম্পানির গাড়ি যা বড় বদল আনতে চলেছে, তার মধ্যে ৬ স্পিডের অটোমেটিক ট্রান্সমিশনওয়ালা আপডেটেড ইঞ্জিন এবং ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম শামিল রয়েছে। এটি প্রথম এমন গাড়ি হতে চলেছে যার মধ্যে ফ্যাক্টরি ফিটেড সানরুফ পাওয়া যাবে। মারুতি ব্রিজা আপডেটেড ভার্সনে সেফটির বিষয়টি নজরে রাখা হয়েছে। এখনও পর্যন্ত সেফটি বিষয়টি নিয়ে ধুঁকতে থাকা মারুতি এই গাড়িটি ফাইভস্টার সেফটি রেটিংওয়ালা হবে বলা হচ্ছে। কোম্পানি এর আপডেট ভার্সন কে এই মাসের ৩০ তারিখ লঞ্চ করতে পারে।

মারুতি সুজুকি করেছে এই বড় ঘোষণা

Advertisement

কোম্পানি জানিয়েছে যে ব্রিজা আগামী প্রজন্মের স্মার্ট হাইব্রিড ইঞ্জিন এর সঙ্গে আসছে। ১.২ লিটার এর ইঞ্জিনে ডুয়েল জেট এবং ডুয়েল bbt ইঞ্জিনের মত ফিচারস থাকবে যা এর আগে xl6-এ পাওয়া যেত। এর মোটর ১০২ বিএইচপি পাওয়ার এবং ১৩৫ নিউটন মিটার পাওয়ার জেনারেট করতে সক্ষম।  এক কথা বলতে গেলে মারুতি ব্রিজার নতুন এলইডি শার্প লুকের সঙ্গে জোড়া হয়েছে নতুন বাম্পার। আগের তুলনায় অনেক ভালো দেখতে মনে হচ্ছে। গাড়ির দাম ৮ থেকে ১০ লাখ টাকা হবে বলে জানা গিয়েছে।

সিএনজিতে ও আসতে পারে ব্রিজা 

মারুতি সুজুকি ব্রিজা একসময় নিজের সাইটের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি ছিল। যদিও এই টাটা নেক্সন, কিয়া সনেট ও হুন্ডাই ভেন্যু সরকারের সঙ্গে বাজারে লড়াই করবে বলা হচ্ছে যে মারুতি সুজুকি ব্রিজার সিএনজি-তেও আসতে পারে। যদি এমন হয় তাহলে ব্রিজা দেশের প্রথম সিএনজি গাড়ি হবে। যদিও এই বিষয়টি এখনও পর্যন্ত আলোচনা পর্যন্তই সীমিত রয়েছে এবং তা এখনও সিদ্ধান্ত হয়নি।

 

Advertisement