scorecardresearch
 

টিকাতেও স্বজনপোষন ও দুর্নীতির অভিযোগ তৃনমূলের বিরুদ্ধে

করোনার টিকাকরণকে কেন্দ্র করে তৃণমূলের বিরুদ্ধে স্বজনপোষন ও দুর্নীতির অভিযোগ প্রশাসনের বিরুদ্ধে। কুমারগ্রাম ব্লকে জনপ্রতিনিধিদের অন্ধকারে রেখে টিকার কাজ হচ্ছে বলে বিজেপির দাবি। যদিও প্রশাসনের তরফে কিংবা তৃণমূলের তরফে দুর্নীতির অভিযোগ অস্বীকার করা হয়েছে।

Advertisement
টিকা নিয়ে চলছে দুর্নীতি টিকা নিয়ে চলছে দুর্নীতি
হাইলাইটস
  • টিকায় দুর্নীতির অভিযোগ
  • বিরোধী জনপ্রতিনিধিদের অন্ধকারে রেখে চলছে টিকাকরণ
  • তৃণমূল ও প্রশাসনের অভিযোগ অস্বীকার

টিকাতেও স্বজনপোষণ!

করোনার টিকাকরণকে কেন্দ্র করে তৃণমূলের বিরুদ্ধে স্বজনপোষন ও দুর্নীতির অভিযোগ আনলেন কুমারগ্রামের বিজেপি বিধায়ক মনোজ ওড়াওঁ। 

দেখা করেননি বিডিও

মনোজের অভিযোগ টিকাকরণে দুর্নীতির অভিযোগ জানাতে সংশ্লিষ্ট ব্লকের বিডিও-র দ্বারস্থ হলেও তাঁর সাথে দেখা করেনি বিডিও।

বিজেপি বিধায়কের অভিযোগ ঠিক কি?

বর্তমানে কুমারগ্রামের বিভিন্ন টিকাকরণ কেন্দ্রে পরিবহণ কর্মী, হকার, ক্ষুদ্র ব্যবসায়ী সহ অন্যান্যদের করোনার ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে। বিধায়কের অভিযোগ, সরকারি গাইডলাইন উপেক্ষা করেই সমস্ত টিকাকরন কেন্দ্রে সরকারি আমলা ঘনিষ্ঠ কিছু ঠিকাদার, এবং তৃনমুলের  নেতা-কর্মী এবং পরিবারের সদস্যদের অবাধে  ভ্যাকসিন দেওয়া হচ্ছে। 
মনোজের অভিযোগ, এই টিকাকরন কেন্দ্র গুলোতে বেশ কিছু প্রভাবশালী ব্যক্তি প্রশাসনের কর্তাদের সঙ্গে যোগসাজেশ করে তাদের বাড়ির লোকেদেরও ভ্যাকসিন পাইয়ে দিয়েছেন।
অথচ যাদের জন্য টিকা নেবার জন্য সরকারের নির্দিষ্ট গাইডলাইন রয়েছে তারাই টিকা নেওয়া থেকে বঞ্চিত হচ্ছেন।

বিডিও-র তত্ত্বাবধানে চলছে টিকাকরণ

সরকারি নির্দেশে কুমারগ্রাম ব্লকের বিডিও’র তত্বাবধানে এই টিকাকরনকেন্দ্র চালু করা হয়েছে।কুমারগ্রামের বিডিও মিহির কর্মকার জানান সবাইকে গাইডলাইন মেনে টিকা দেওয়া হচ্ছে।
বিধায়কের অভিযোগ প্রসঙ্গে মিহির কর্মকার বলেন এ ধরনের অভিযোগ অনেক যায়গা থেকেই আসতে পারে। এই বিষয়ে আমার কিছু বলার নেই।

পঞ্চায়েত সমিতির সভাপতির অভিযোগ

মঙ্গলবার সকালে বিজেপি পরিচালিত কুমারগ্রাম পঞ্চায়েত সমিতির সভাপতি মঞ্জিলা লামা ফেসবুকে একটি পোস্ট করেন। যেখানে তিনি লেখেন, ‘কোভিড ভ্যাকসিন নিয়ে কোনও তথ্য জানার থাকলে সরাসরি বিডিও’র সঙ্গে যোগাযোগ করুন।প্রশাসনিক ভাবে করোনার টিকা নিয়ে আমাদের কোন তথ্য তারা দিচ্ছেন না। আমরা শুধুমাত্র  জনপ্রতিনিধি। তাই আমাদের ভ্যাকসিন সংক্রান্ত কোনও বিষয়ে কেউ জানানোর প্রয়োজন মনে করে না।

বিজেপির দাবি

বিজেপি’র কুমারগ্রাম বিধানসভা সংযোজক তথা কুমারগ্রাম পঞ্চায়েত সমিতির সদস্য বাবুলাল সাহা বলেন, কুমারগ্রামে ভ্যাক্সিন প্রদান নিয়ে তৃনমুল দুর্নীতি করছে। প্রশাসনের উচিত গাইডলাইন মেনে ভ্যাক্সিন দেওয়া হোক।

Advertisement

তৃণমূলের কাউন্টার অ্যাটাক

আলিপুরদুয়ার জেলার তৃনমুলের মুখপাত্র সৌরভ চক্রবর্তী বলেন বিজেপির সমস্ত অভিযোগ ভিত্তিহীন।সরকারি গাইডলাইন মেনে ভ্যাক্সিন দেওয়া হচ্ছে।
 

 

Advertisement