scorecardresearch
 

North Bengal Weather Today: উত্তরবঙ্গে টানা বৃষ্টি চলবে, কমলা সতর্কতা একাধিক জায়গায়

North Bengal Weather Today: উত্তরবঙ্গে টানা বৃষ্টি চলবে, কমলা সতর্কতা একাধিক জায়গায়। পাহাড়ে বিশেষ ,সতর্কতা। বিপদ এখনও কাটেনি।

Advertisement
উত্তরবঙ্গে টানা বৃষ্টি চলবে, কমলা সতর্কতা একাধিক জায়গায় উত্তরবঙ্গে টানা বৃষ্টি চলবে, কমলা সতর্কতা একাধিক জায়গায়
হাইলাইটস
  • উত্তরবঙ্গে টানা বৃষ্টি চলবে
  • কমলা সতর্কতা একাধিক জায়গায়
  • বিপদ এখনও কাটেনি

উত্তরবঙ্গে টানা বৃষ্টি অব্যাহত। রবিবার সারাদিনই ছিল আকাশের মুখ গোমড়া। বেলা বাড়তেই ঝেঁপে বৃষ্টি আসে  শিলিগুড়ি, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, আলিপুরদুয়ার, কোচবিহারের বিভিন্ন এলাকায়। কোথাও ভারী, কোথাও অতি ভারী, কোথাও মাঝারি বৃষ্টি হয়েছে। উত্তরের খুব কম জায়গা এমন রয়েছে, যেখানে বৃষ্টি হয়নি। তবে এদিন পাহাড় থেকে নতুন করে ধস নামার কোনও খবর ছিল না। তবে পুরনো ধসের কারণে পাহাড়ে যাতায়াত এদিন বিঘ্নিত হয়েছে।

কোন কোন জেলায় অতিভারী বৃষ্টি?

এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, ২০ জুন সোমবার সকালের মধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনায় কমলা সতর্কতা জারি করা হয়েছে।

পাহাড়েও ভারী বৃষ্টির সম্ভাবনা

এ ছাড়া দার্জিলিং, কালিম্পং এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি দুই জেলা দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২১ জুন মঙ্গলবার সকালের মধ্যে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভাবনা।

কোথায় কোথায় হালকা বৃষ্টি?

এছাড়া উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

আগামী কয়েকদিন কেমন থাকবে আবহাওয়া?

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, ২০ জুন সোমবার সকালের মধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দার্জিলিং, কালিম্পং এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি দুই জেলা দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Advertisement

পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২১ জুন মঙ্গলবার সকালের মধ্যে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভাবনা। এছাড়া উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

 

Advertisement