scorecardresearch
 

North Bengal Weather Today: কয়েক ঘণ্টা মধ্যেই ভারী বৃষ্টি উত্তরবঙ্গের সব জেলায়

North Bengal Weather Update: কয়েক ঘণ্টার মধ্যেই ভারী বৃষ্টি উত্তরবঙ্গের সব জেলায়

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • কয়েক ঘণ্টার মধ্যেই ভারী বৃষ্টি
  • উত্তরবঙ্গের সব জেলায় বৃষ্টি
  • তাপমাত্রা বাড়ছে না

North Bengal Weather Forecast Today: কয়েক ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গের (North Bengal) সব জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির (Heavy to moderate rain) পূর্বাভাস দেওয়া হয়েছে। এদিন বিকেলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ২৪ মে মঙ্গলবার সকালের মধ্যে সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সোমবার সারাদিনে উত্তরবঙ্গে বৃষ্টি হয়নি। এই সময়ের মধ্যে তাপমাত্রা (Temperature) সামান্য বাড়লেও আবহাওয়ার তেমন তারতম্য হয়নি।

জোরালো ঝোড়ো হাওয়া

উত্তর দিনাজপুর(North Dinajpur), দক্ষিণ দিনাজপুর(South Dunajpur) ও মালদায় (Malda) ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া (Wind) বয়ে যেতে পারে। তবে তাকে ঝড় বলা যাবে না বলেই হাওয়া অফিস জানিয়েছে। 

কোথায় কোথায় বৃষ্টি?

পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৫ মে বুধবার সকালের মধ্যে আলিপুরদুয়ার ((Alipurduar))ও কোচবিহারে(Coachbehar)-এ বজ্রবিদ্যুৎ-সহ (Thunderstorm) হাল্কা থেকে মাঝারি (Light to Moderate) বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং(Darjeeling), জলপাইগুড়িতে (Jalpaiguri)সামান্য বৃষ্টি হতে পারে। মালদা(Malda), দুই দিনাজপুরে ঝড় বৃষ্টি হতে পারে।

তাপমাত্রা আরামদায়ক থাকবে

আপাতত দিন পাঁচেক হিমালয় সংলগ্ন জেলাগুলিতে (Sub Himalayan West Bengal) দিনের তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই।
 

পাহাড়ে সতর্কতা(Hill Alert)

দার্জিলিং (Darjeeling), কালিম্পং (Kalimpong), মিরিক (Mirki), গ্যাংটক (Gangtok) সহ উত্তরবঙ্গ (North Bengal) ও লাগোয়া পাহাড়ি এলাকায় হালকা বৃষ্টিপাতের (Rain) সম্ভাবনা রয়েছে। ডিজাস্টার ম্যানেজমেন্ট (Disaster Management) দলকে তৈরি রাখা হয়েছে। বৃষ্টি হলে ধস (Land Slide) নেমে বিপদ বাড়তে পারে। সে কারণে পর্যটকদের (Toursit) সতর্ক থাকতে বলা হয়েছে। দার্জিলিং ও কালিম্পং জেলা প্রশাসন (District Administration )কেও সতর্ক করা হয়েছে আবহাওয়া দফতর থেকে।

উত্তরবঙ্গের বিভিন্ন শহরের তাপমাত্রা(Temperature)

কোচবিহার ২৮.২ 

Advertisement

দার্জিলিং ১৭.৮

মালদা ২৯ 

শিলিগুড়ি ২৮.৫

জলপাইগুড়ি ২৮.৫

আলিপুরদুয়ার ২৮

Advertisement