scorecardresearch
 

West Bengal Unrest Case, 100 Arrested: রাজ্যে হিংসায় গ্রেফতার শতাধিক, সোশাল-সাইট পোস্টে সতর্কবার্তা পুলিশের

WB Unrest Case, 100 Arrested: রাজ্যে হিংসায় গ্রেফতার শতাধিক, সোশাল-সাইট পোস্টে সতর্কবার্তা পুলিশের। হাওড়া-মুর্শিদাবাদে একাধিক জায়গায় গোলমালের ঘটনা সামনে আসে। তারপরই সক্রিয় হয় পুলিশ

Advertisement
হাওড়ায় উত্তেজনার দিনের ছবি (স্ক্রিনশট) হাওড়ায় উত্তেজনার দিনের ছবি (স্ক্রিনশট)
হাইলাইটস
  • রাজ্যে হিংসায় গ্রেফতার শতাধিক
  • সোশাল-সাইট পোস্টে সতর্কবার্তা পুলিশের

'পশ্চিমবঙ্গ পুলিশ রাস্তা অবরোধ, দাঙ্গা, সরকারি সম্পত্তিতে অগ্নিসংযোগ এবং সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর জন্য আইনের কঠোর ধারায় নথিভুক্ত নির্দিষ্ট ফৌজদারি মামলায় ১০০ জনেরও বেশি ব্যক্তিকে গ্রেপ্তার করেছে'। আরও কারা এই ঘটনায় জড়িত রয়েছে তাদের খোঁজা হচ্ছে। পাশাপাশি বিভিন্ন ভিডিও ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। সরকারি সম্পত্তি নষ্ট, পুলিশের উপর হামলা, রাস্তা অবরোধ সহ একাধিক মামলা লাগু হচ্ছে ্অভিযুক্তদের বিরুদ্ধে।

রাজ্য পুলিশের দাবি

পশ্চিমবঙ্গ পুলিশ রাস্তা অবরোধ, দাঙ্গা, সরকারি সম্পত্তিতে অগ্নিসংযোগ এবং সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর জন্য আইনের কঠোর ধারায় নথিভুক্ত নির্দিষ্ট ফৌজদারি মামলায় ১০০ জনেরও বেশি ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। এসব অপরাধে জড়িত কাউকে রেহাই দেওয়া হবে না বলে পুলিশের তরফে দাবি করা হয়েছে।

পুলিশের তরফে জারি করা হয়েছে সতর্কতা

পুলিশের তরফে সতর্কতা জারি করা হয়েছে সাধারণ মানুষের জন্য। রাজ্য়বাসীকে সাবধান করে পশ্চিমবঙ্গ পুলিশ বলেছে, ভয় বা পক্ষপাত ছাড়াই আইন ও সংবিধানের চেতনাকে সমুন্নত রাখতে তারা প্রতিশ্রুতিবদ্ধ। সাম্প্রদায়িক দাঙ্গা উসকে দিতে পারে এমন মিথ্যা গল্প, ভিডিও, ছবি, উসকানিমূলক মন্তব্য ইত্যাদি ছড়িয়ে গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য সকলকে পরামর্শ দেওয়া হচ্ছে। এই ধরনের যে কোনও কাজে কাউকে অভিযুক্ত করা হলে, আইনের কঠোরতম দণ্ডবিধির অধীনে তার বিচার করা হবে। কাউকে রেয়াত করা হবে না বলে জানানো হয়েছে।

পুলিশের অনুরোধ রাজ্যবাসীর কাছে

পশ্চিমবঙ্গ পুলিশ রাজ্যের শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে এবং ধর্মীয় ভ্রাতৃত্ব ও ভ্রাতৃত্ব বজায় রাখতে সকলের কাছে সহযোগিতার অনুরোধ জানিয়েছে। যা বাংলার সংস্কৃতির বৈশিষ্ট্য।

হাওড়া-মুর্শিদাবাদে ব্যাপক গোলমাল

বিজেপি নেত্রী নুপূর শর্মার পয়গম্বর নিয়ে করা মন্তব্যের প্রেক্ষিতে বিভিন্ন জায়গায় নিন্দার ঝড় ওঠে। পশ্চিমবঙ্গের হাওড়া, মুর্শিদাবাদে এ নিয়ে ব্যাপক অশান্তির সৃষ্টি হয়। রাস্তা অবরোধ, বিক্ষোভ শুরু হয়। তা প্রতিহত করতে গেলে পুলিশের উপর পাল্টা আক্রমণ, ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ব্যাপক সমস্যায় পড়েন সাধারণ মানুষ। স্থানীয় এলাকা তো বটেই, গোটা রাজ্য বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। প্রথমে পদক্ষেপ না করলেও পরে পুলিশ সক্রিয় হয়ে ওঠেষ হাওড়ার পুলিশ কর্তাদের সরিয়ে নতুন পুলিশ কমিশনার ও এসপি নিয়োগ করা হয়।

Advertisement

 

Advertisement