Advertisement

লাইফস্টাইল

Underwater Hotel In World : জলের নিচে তৈরি বিশ্বের এই ৮ হোটেল, চারপাশে ঘুরে বেড়ায় ঝাঁকে ঝাঁকে মাছ

Aajtak Bangla
  • দিল্লি,
  • 20 Feb 2022,
  • Updated 8:57 PM IST
  • 1/9

Underwater Hotel In World : ধরুন আপনি সমুদ্রের নিচে। আপনার চারপাশে ঘুরে বেড়াচ্ছে সামুদ্রিক জীবেরা। তারমধ্যে আপনি শুয়ে রয়েছেন। বিষয়টা ভাবতে কিছুটা স্বপ্নের মতো লাগলেও এটা সম্ভব। দুবাই থেকে সিঙ্গাপুর বা অস্ট্রেলিয়া থেকে তানজানিয়া পর্যন্ত এমন অনেক আন্ডার ওয়াটার হোটেল রয়েছে, যা মানুষের এই স্বপ্নকে সত্যি করে। চলুন জেনে নেওয়া যাক বিশ্বের এমনই ৮টি হোটেলের বিষয়ে। 

  • 2/9

ইন্টারকন্টিনেন্টাল সাংহাই ওয়ান্ডারল্যান্ড (চিন) - চিনের এই আন্ডারওয়াটার হোটেলটি সাংহাই থেকে প্রায় ২০ মাইল দূরে সোংজিয়াং-এ অবস্থিত। এর উপরের ঘর এবং দুর্দান্ত বারান্দা থেকে, আপনি ঝরনার মনোরম দৃশ্য দেখতে পাবেন। হোটেলটিতে দুটি সাবমার্জ মেঝে রয়েছে, যেখান থেকে আপনি একটি প্রিমিয়ার আন্ডারওয়াটার ভিউ পাবেন। এখানে রেস্তোরাঁ এবং সুইমিং পুলের ব্যবস্থাও রয়েছে।

  • 3/9

রিসোর্ট ওয়ার্ল্ড সেন্টোসা (সিঙ্গাপুর) - এই হোটেলটি সিঙ্গাপুরের উপকূল থেকে একটু দূরে সেন্টোসা দ্বীপে অবস্থিত। এখানে থাকার জন্য আপনি ১১টি দোতলা লজ পাবেন। তাছাড়া অতিথিরা এখানে সারারাত খোলা আকাশের নিচে জলকে অনুভব করতে পারবেন। হোটেলের নীচের অংশে, প্রায় ৪০ হাজার মাছে ভর্তি একটি অ্যাকোয়ারিয়াম রয়েছে।
 

  • 4/9

মান্তা রিসোর্ট, পাম্বা দ্বীপ (তানজানিয়া) - জাঞ্জিবার উপকূলে এই মান্তা রিসোর্টের আন্ডারওয়াটার রুমটি সেখান থেকে মাত্র ২ মিনিটের দূরত্বে অবস্থিত। এর তিনস্তরীয় আবাসনে, আপনি কোরাল রিফ, সাবমার্জ  বেডরুম এবং টেরেস থেকে একটি রূদ্ধশ্বাস দৃশ্য উপভোগ করতে পারবেন। এছাড়াও আপনি এখানে স্কুবা ডাইভও উপভোগ করতে পারেন।
 

  • 5/9

হুভাফেন ফুশি (মালদ্বীপ) - ভারত মহাসাগরে অবস্থিত, হুভাফেন ফুশির মনোমুগ্ধকর ঘরগুলি যে কারও মন জয় করবে। যদিও সেগুলি জলের নিচে নয়। তবে আপনি এতে নির্মিত স্পা-এর নিচে প্রায় ২৫ ফুট গভীরে নামতে পারেন। 

আরও পড়ুনসুন্দরী মডেলের 'দাঁতের দাম' ১৫ লক্ষ টাকা, ফ্যানের আজব অফার

  • 6/9

দ্য মুরাকা, কনরাড মালদ্বীপ রঙ্গালি দ্বীপ - ২০১৮ সালে, কনরাডের রঙ্গালি দ্বীপ দ্য মুরাকা শুরু করে। এই আন্ডারওয়াটার চেম্বারটি প্রায় ১৬ ফুট গভীরে তৈরি করা হয়েছে। এর দুস্তরীর কাঠামোতে জল রাখার জায়গা রয়েছে। একটি প্রধান বেডরুমও রয়েছে, যার কাচের দেওয়াল দিয়ে সমুদ্রের সুন্দর দৃশ্য দেখা যায়। এতে একসঙ্গে প্রায় ৯ জনের ঘুমানোর জায়গা রয়েছে।
 

  • 7/9

রিফস্যুটস, হুইটসানডে আইল্যান্ড (অস্ট্রেলিয়া) - অস্ট্রেলিয়ার উইটসন্ড দ্বীপে কেউ কোনও রিফস্যুট ছাড়াই আন্ডার ওয়াটার চেম্বারে থাকতে পারেন। পর্যটকদের প্রথমে একটি বোটে করে কুইন্সল্যান্ড থেকে ৪৬ মাইল দূরের পাথরে পৌঁছতে হয়। তারপর সেখানে আকাশ ভরা তারার নিচে সুস্বাদু খাবার উপভোগ করতে পারেন। এর পরে, মেঝে থেকে সিলিং পর্যন্ত জানালা বিস্তৃত প্রাইভেট রুমে যান। সেখানে ঘরের বাইরে খুব স্পষ্টভাবে ঝাঁকে ঝাঁকে মাছকে সাঁতার কাটতে দেখতে পাবেন।

আরও পড়ুন -  ব্যাঙ্কে অফিসার পদে নিয়োগ, বেতন ৭৮ হাজার টাকা

  • 8/9

আটলান্টিস, দ্য পাম (দুবাই) - আটলান্টিস, দুবাইতে আপনি জলের নিচে মেঝে থেকে ছাদ পর্যন্ত জানালাসহ একটি ঘর পাবেন। আপনি এই রিসোর্টের অ্যাকোয়ারিয়াম থেকে প্রায় ৬৫,০০০ সামুদ্রিক প্রাণীকে সাঁতার দেখতে পাবেন। এখানে আগত অতিথিদের প্রথমে ৩০ মিনিট প্রশিক্ষণ দেওয়া হয়। এর ডাইনিং রুম অতিথিদের জন্য ২৪ ঘন্টাই খোলা।
 

  • 9/9

উটর ইন, ভস্টেরাস (সুইডেন) - এটি স্টকহোমের কাছে মালারেন হ্রদে ভাসমান একটি সিঙ্গল আন্ডারওয়াটার চেম্বার। এটি অন্যান্য আন্ডার ওয়াটার হোটেলের মতো বিলাসবহুল নয়, তবে বিছানা, টেবিল এবং সমস্ত প্রাথমিক সুবিধা এটিকে একটি রোমান্টিক-ব্যক্তিগত স্থান করে তুলেছে। এর জলের নিচে সবদিকে জানালা রয়েছে। এর কাঠের তৈরি ছাদে শুয়ে সানবাথও নিতে পারেন।
 

Advertisement
Advertisement