scorecardresearch
 

SBI Customer Alert: SBI গ্রাহকরা সাবধান, সর্বস্বান্ত হতে না চাইলে এই ভুল করবেন না

SBI ইউজার্সরা সাবধান! ভুলেও মোবাইলে আসা এই মেসেজে Click করবেন না। সর্বস্বান্ত হতে পারেন। জেনে নিন কীভাবে হবেন সর্বস্বান্ত।

Advertisement
SBI এর গ্রাহকরা সাবধান! SBI এর গ্রাহকরা সাবধান!
হাইলাইটস
  • SBI ইউজার্সরা সাবধান!
  • ভুলেও মোবাইলে আসা এই মেসেজে Click করবেন না
  • সরকার সতর্ক করছে গ্রাহকরে

SBI Customer Alert: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) তার ইউজারদের সাবধান করে দিয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ ও সরকার এসবিআই ইউজারদের জন্য সর্তকতা (Alert) জারি করেছে। এই সতর্কতায় বলা হয়েছে যে, সরকারি এজেন্সি পিআইবি (PIB)-র তরফ থেকে বার্তা দেওয়া হচ্ছে।

পিআইবি জানিয়েছে যে তারা ওই সমস্ত এসএমএস (SMS) এর রেসপন্স করবেন না। যাতে তাদের অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে বলে জানানো হয়। এসবিআই কাস্টমার (SBI Customer)-দের এই বিষয়টি বলা হয়েছে। এই মেসেজ পেলে আপনারা অচেনা লিংকে (Unknown Link)-এ ক্লিক না করে সতর্ক থাকুন। যাতে ব্যাংক অ্যাকাউন্ট (Bank Account) বন্ধ করে দেওয়ার দাবি করা হয়েছে। এটা নিয়ে পিআইবির তরফ থেকে টুইট করা হয়েছে। টুইটে লেখা, একটি মেসেজ ভাইরাল হচ্ছে। এর মধ্যে আপনি আপনার এসবিআই অ্যাকাউন্ট ব্লক করার দাবি করা হবে। এটি ফেটে জানিয়েছে যে, এমন ফেক এসএমএস এর স্ক্রিনশট তারা দিয়েছেন। ইউজারদের বলা হয়েছে, যে ইমেইল অথবা এসএমএসের রেসপন্স করবেন না। যার মধ্যে আপনার পার্সোনাল তথ্য অথবা ব্যাঙ্কিং ডিটেল্স এ বিষয়ে জিজ্ঞাসা করা হয়।

রিপোর্টে বলা হয়েছে, যে যদি আপনি এই ধরনের মেসেজ পেয়ে থাকেন, তাহলে দ্রুত রিপোর্ট ফিশিং report.phishing@sbi.co.in এ রিপোর্ট করতে পারেন। ফেক SMS নিয়ে এসবিআই ইউজারদের বলা হয়েছে যে তাদের এসবিআই ব্যাংক ডকুমেন্ট এক্সপেয়ার করে গিয়েছে। অথবা কেওয়াইসি (KYC) করাতে হবে। অথবা ব্যাংক একাউন্ট বন্ধ হয়ে গিয়েছে। এই ধরনের নানা রকম মেসেজ দেওয়া হয়। এমনকী পাশাপাশি ইনস্ট্যান্ট লোনের মেসেজও আসতে থাকে হামেশাই। তার কোনও একটার মধ্যে ক্লিক করলে যে ডিভাইস থেকে আপনি ক্লিক করেছেন, সেই ডিভাইসের সমস্ত তথ্য কপি হয়ে যেতে পারে। যা আপনার আর্থিক ক্ষতি ঘটাতে পারে।

Advertisement

এই প্রথমবার নয় যে যখন এরকম ফেক মেসেজ নিয়ে সতর্কতা মেসেজ ভাইরাল হচ্ছে। এই বছর মার্চে ইউজারদের ব্যাংক এই ধরনের মেসেজ নিয়ে সতর্ক করেছিল। কেবল এসবিআই ব্যাংকই নয়, বরং অন্যান্য ব্যাংকের গ্রাহকরাও বিপাকে পড়তে পারেন। তাই এখনই সাবধান হয়ে যাওয়া জরুরি।

 

Advertisement