scorecardresearch
 

North Bengal Weather Today: উত্তরবঙ্গের আবহাওয়ার বড় আপডেট, ঝেঁপে আসতে পারে বৃষ্টি

North Bengal Weather Today: উত্তরবঙ্গের আবহাওয়ার বড় আপডেট, ঝেঁপে আসতে পারে বৃষ্টি। উত্তরের পাঁচ জেলায় বিশেষ ভারী বৃষ্টির সতর্কতা।

Advertisement
উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস
হাইলাইটস
  • উত্তরবঙ্গের আবহাওয়ার বড় আপডেট
  • ঝেঁপে আসতে পারে বৃষ্টি
  • ৫ জেলায় অতিভারী বৃষ্টির সম্ভাবনা

উত্তরে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু হিমালয়ে ধাক্কা খেয়ে প্রবল বৃষ্টিপাত ঘটাতে পারে বলে বলা হয়েছে। উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতে ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে ইতিমধ্য়েই। দার্জিলিং, কালিম্পং, সিকিম সহ একাধিক জায়গা ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলাগুলিতে অতি ভারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার ও কোচবিহারে দফায় দফায় অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

৫ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস

উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। তার মধ্যে দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার ও কালিম্পংয়ে ভারী বৃষ্টির রবিবার বিকেলে জারি করা আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,

সোম ও মঙ্গল ভারী বৃষ্টি

৬ জুন সোমবারের মধ্যে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের সমতলের ৩ টি জেলা দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় ভারী বৃষ্টি হবে। অন্য জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ৭ জুন মঙ্গলবার সকালের মধ্যে পরিস্থিতি একই রকম থাকার সম্ভাবনা রয়েছে। তবে মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের উত্তর দিকের পাঁচ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি এবং নীচের দিকের তিন জেলা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তাপমাত্রা সামান্য বাড়তে পারে

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী তিন দিনে অর্থাৎ সোমবার পর্যন্ত তাপমাত্রা ধীরে ধীরে ১-২ ডিগ্রির মতো বাড়তে পারে। পরবর্তী ২ দিনে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। তবে বৃষ্টি হলে, তাপমাত্রার বৃদ্ধি অনুভব হবে না।

২৪ ঘন্টায় তাপমাত্রা

কোচবিহার ২৪.৫

দার্জিলিং ১৫.৬ 

মালদহ ২৬.৭

শিলিগুড়ি ২৫.৩

জলপাইগুড়ি ২৬

Advertisement

আলিপুরদুয়ার ২৬.৮

Advertisement