scorecardresearch
 

আমরা রিভিউ করব বলেছি, স্কুল-কলেজ বন্ধ করব বলিনি: মমতা

এখনই স্কুল বন্ধের দিকে যাচ্ছে না রাজ্য। তবে পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বৃহস্পতিবার গঙ্গাসাগরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এ কথা জানান।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • এখনই স্কুল বন্ধ নয়
  • পরিস্থিতির দিকে নজর রাখছি
  • বর্ষবরণ, গঙ্গাসাগরেও নিষেধ নয়

স্কুল বন্ধ নিয়ে এখনই কিছু ভাবছে না রাজ্য। বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। বৃহস্পতিবার গঙ্গাসাগরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এ কথা জানান মুখ্যমন্ত্রী। 

সব কিছু বন্ধ করার দরকার নেই

গোটা বিশ্বের সঙ্গে রাজ্যেও (OMICRON) ওমিক্রনের দাপট বেড়েছে। তিনি জানান, "আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি। কিন্তু এখনই আমরা স্কুল বন্ধ করার কথা কখনই বলিনি। এখনই সব কিছু বন্ধ করার দরকার নেই'' মন্তব্য মুখ্যমন্ত্রীর। স্কুল কলেজ খোলা থাকা নিয়ে বিরোধীরা বারবার প্রশ্ন তুলছেন। কিন্তু মুখ্যমন্ত্রী মনে করেন, পরিস্থিতি এখনই অতটা খারাপ নয়। তিনি জানান, ওমিক্রন খুব বেশি ছড়াচ্ছে এটা ঠিক কিন্তু, তা অতটা মারাত্মক প্রাণঘাতী নয়। তাই এখনই প্য়ানিক করার দরকার নেই।

বর্ষবরণেও সরকারি বিধিনিষেধ থাকছে না

পাশাপাশি সামনে ইংরেজি নতুন বছর। বর্ষবরণ উৎসবেও কোনও রকম কোপ হানতে নারাজ রাজ্য। তিনি বলেন, মানুষ নিশ্চয় যাঁরা মনে করবেন উৎসব এড়িয়ে চলবেন। তবে আমরা পরিস্থিতির ওপর নজর রাখছি’। কাউকেই এখন কিছু বারণ করছি না। বললেন মমতা।

গঙ্গাসাগরেও বিধিনিষেধ থাকছে না

অনেকেই গঙ্গাসাগর মেলা থেকে করোনা ছড়াতে পারে বলে আশঙ্কা করেছেন। ফলে তা বন্ধ রাখা উচিৎ কি না, তা নিয়ে প্রশ্ন উঠলে তিনি বলেন, "আপনারা কুম্ভ মেলা বন্ধের কথা বলছেন না কেন? নেতিবাচক দৃষ্টিভঙ্গী থেকে কোনও কিছু না দেখে বিষয়টি অন্যভাবে দেখুন।" মমতা বলেন, উত্তরপ্রদেশ, বিহার থেকে যাঁরা গঙ্গাসাগরে আসনে, তাঁদের আমরা কীভাবে আটকাব? আটকানো উচিৎ নয় বলেও তাঁর দাবি। তিনি বলেন, "কেউ যদি না আসে তাহলে তাদের বিবেচনা। কেউ আসবে মনে করলে তাতে আটকানো উচিৎ নয়।"

 

Advertisement
Advertisement