scorecardresearch
 

Mamata Banerjee : শিল্পের খোঁজে ডিসেম্বরের শুরুতেই বাণিজ্যনগরী যেতে পারেন মমতা

শিল্প বিমুখ তকমা ঘোচাতে মুম্বই যাচ্ছেন রাজ্যের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্দেশ্য কিছু শিল্প এনে ইমেজ বিল্ডিং করা। এখন সফল হন কি না, তা নিয়ে দোলাচলে পশ্চিমবঙ্গবাসী।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় শিল্পের খোঁজে মমতা বন্দ্যোপাধ্যায় শিল্পের খোঁজে
হাইলাইটস
  • ডিসেম্বরের শুরুতেই মুম্বই যেতে পারেন মমতা
  • উদ্দেশ্য একটাই রাজ্যের জন্য বিনিয়োগ টানা
  • তার আগে দিল্লিতে চমক দিতে পারেন দিদি

রাজ্যে শিল্প ও বিনিয়োগ টানতে ফের বাণিজ্যনগরী যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সব ঠিকঠাক থাকলে আগামী ১ ডিসেম্বরই তিনদিনের সফরে মুম্বই যেতে পারেন তিনি বলে খবর।

আশায় রাজ্যবাসী

রাজ্যে শিল্প বিনিয়োগ টানতে আগামী বছর ২০ এবং ২১ এপ্রিল দু’দিন ধরে চলবে বাণিজ্য সম্মেলন। করোনা কাঁটায় গত দু’বছর এই সম্মেলন করতে পারেনি রাজ্য সরকার। এবার করোনার প্রকোপ অনেকটা কম। আর তাই রাজ্যে বিনিয়োগ টানতে আয়োজিত হবে সেই সম্মেলন। তার আগে ডিসেম্বরে মুখ্যমন্ত্রীর মুম্বই সফর। বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। 

শিল্পবান্ধব ইমেজ তৈরির চেষ্টা

একুশের নির্বাচনে বিপুল ভোটে জিতে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল। তারপর থেকেই শিল্পায়ন এবং কর্মসংস্থানের উপর জোর দিচ্ছে প্রশাসন। শিল্পবান্ধব পরিস্থিতি তৈরির লক্ষ্য নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উচ্চপর্যায়ের কমিটিও গঠিত হয়েছে। এর মধ্যে মুম্বইয়ে গিয়ে শিল্পপতিদের সঙ্গে আলোচনায় বসতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী। তৃণমূল জিতলেও তাঁদের গায়ে শিল্পবিমুখ তকমা লেগে রয়েছে। সেই তকমা ঝেড়ে ফেলতে মরিয়া রাজ্য সরকার।

এর আগেও গিয়েছিলেন

তবে এই প্রথমবার নয়, এর আগেও বিনিয়োগ টানতে দেশের বাণিজ্য রাজধানীতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। দেখা করেছিলেন শিল্পপতি মুকেশ আম্বানির সঙ্গেও। কিন্তু সেবার কার্যত খালি হাতেই ফিরতে হয়েছিল তাঁকে। তবে তৃতীয়বার ক্ষমতায় ফেরার পর দেশের বিভিন্ন প্রান্তে রাজনৈতিক বিস্তৃতি ঘটছে তৃণমূলের। তাই এবারের পরিবেশ-পরিস্থিতি অনেকটাই আলাদা বলে মনে করছে রাজনৈতিক মহল। তাই বিনিয়োগের আশাও উজ্জ্বল।

দিল্লিতে চমক দিতে পারেন মমতা

মুম্বই উড়ে যাওয়ার আগেই অবশ্য আগামী সপ্তাহে অর্থাৎ ২২ নভেম্বর দিল্লি  যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সেই সফরেও থাকছে চমক। দিল্লিতে মমতার উপস্থিতিতে তৃণমূলে যোগ দিতে পারেন গান্ধী পরিবারের সদস্য! এক্ষেত্রে নাম উঠে আসছে বিজেপি নেতা বরুণ গান্ধীর। সেখান থেকে ফিরেই মুম্বই যাওয়ার কথা তাঁর, এমনটাই খবর নবান্ন সূত্রে।

Advertisement

 

Advertisement