scorecardresearch
 

The Kashmir Files দেখার জন্য পুলিশকর্মীদের ছুটি ঘোষণা MP সরকারের

মধ্যপ্রদেশ সরকার এরই মাঝে রাজ্যের সমস্ত পুলিশকর্মীদের দ্য কাশ্মীর ফাইলস দেখার জন্য ছুটি দিয়ে দিয়েছে। ডিজিকে নির্দেশ দেওয়া হয়েছে, যে সমস্ত পুলিশকর্মীরা কাশ্মীর ফাইলস দেখতে চান, তাঁদের ছুটি দিতে হবে।

Advertisement
পুলিশ কর্মীদের কাশ্মীর ফাইলস দেখতে ছুটি ঘোষণা মধ্যপ্রদেশ সরকারের পুলিশ কর্মীদের কাশ্মীর ফাইলস দেখতে ছুটি ঘোষণা মধ্যপ্রদেশ সরকারের
হাইলাইটস
  • পুলিশকর্মীদের ছুটি ঘোষণা MP সরকারের
  • The Kashmir Files দেখার জন্য এই ছুটি
  • রাজ্য পুলিশের ডিজিতে নির্দেশ স্বরাষ্ট্র দফতরের

সম্প্রতি রিলিজ হওয়া ফিল্ম কাশ্মীর ফাইলস 'The Kashmir Files' আপাতত গোটা দেশে সেনসেশন ছড়িয়ে ফেলেছে। কাশ্মীরি পণ্ডিতদের পলায়ন এবং হত্যার ওপর ভিত্তি করে তৈরি করা এই সিনেমা রিলিজ এর সঙ্গে একাধিক রেকর্ড বানিয়ে ফেলেছে। গোটা দেশে বেশ কিছু রাজ্য কাশ্মীর ফাইলস ট্যাক্স ফ্রি করে দেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় তাদের জন্য বিভিন্ন রকম ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। এখন মধ্যপ্রদেশ সরকার এরই মাঝে রাজ্যের সমস্ত পুলিশের জন্য দেখার জন্য ছুটি দিয়ে দিয়েছে।

মধ্যপ্রদেশ সরকারের নির্দেশ

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর নরোত্তম মিশ্রা দিকে নির্দেশ দিয়েছেন যে, পুলিশকর্মীদের নিজের পরিবারের সঙ্গে অথবা একা যদি ওই সিনেমা কাশ্মীর ফাইলস দেখতে চান, তাহলে তাদের ছুটি দিতে হবে। স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রা জানিয়েছেন যে মধ্যপ্রদেশ পুলিশের জওয়ানদের কাশ্মীর ফাইলস ফ্রম দেখা উচিত এবং তাদের, সেই সময় দিতে হবেয এ বিষয়ে রাজ্য পুলিশের ডিজিকে নির্দেশ দেওয়া হয়েছে।

কোন কোন রাজ্য tax-free করেছে সিনেমাটি?

দ্য কাশ্মীর ফাইলস, কর্ণাটক, হরিয়ানা, গুজরাট এবং মধ্যপ্রদেশ সরকারকে ট্যাক্স ফ্রি করে দিয়েছে। এই প্রেমকে ট্যাক্স ফ্রি করে দিয়ে কর্নাটকের সিএম বাসবরাজ বোম্মাই জানিয়েছেন যে, বিবেক অগ্নিহোত্রীর এই সিনেমা অত্যন্ত ভয়াবহ এবং মর্মান্তিক দৃশ্য দেখানো হয়েছে। যা তারিফের যোগ্য।

যার মধ্যে কাশ্মীরি পণ্ডিতদের তাদের ঘর ছেড়ে আসতে বাধ্য হওয়া এবং তাদের তাড়িয়ে দেওয়ার ঘটনা রয়েছে। ৯০ এর দশকে এটা শুরু হয়। তিনি জানিয়েছেন যে, আমি এই ফিল্মে পুরো সমর্থন করব, যাতে লোকেরা এটি দেখতে পারেন, এবং তাদের সুযোগ করে দিতে হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও প্রশংসা করেছেন

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সিনেমা দেখে তার প্রশংসা করেছেন। কিছুদিন আগে এই সিনেমার পুরো টিম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর, ডিরেক্টর বিবেক অগ্নিহোত্রী তার ছবি শেয়ার করে লিখেছিলেন আমি অত্যন্ত খুশি অভিষেক ভারতকে এই সত্য ঘটনা সামনে নিয়ে আসার এবং দেখানোর সাহস দেখিয়েছে। ইউএসএতে কাশ্মীর ফাইলস স্ক্রিনিং এর পর থেকে নরেন্দ্র মোদীর নেতৃত্বের প্রতি গোটা দুনিয়ার বদলে যাওয়া দৃষ্টিভঙ্গি অত্যন্ত লাভজনক প্রমাণিত হয়েছে।

Advertisement

 

Advertisement