scorecardresearch
 

ত্রিপুরায় অভিষেকের গাড়িতে হামলা : জেলায় জেলায় বিক্ষোভ, প্রতিবাদ

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও দলের নয়নের মণি অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়ের গাড়িতে ত্রিপুরায় হামলার প্রতিবাদে গোটা রাজ্যে ফুঁসছে তৃণমূল। প্রতিবাদের আগুন জ্বলছে গোটা রাজ্যের জেলায় জেলায়।

Advertisement
শিলিগুড়িতে বিক্ষোভ তৃণমূল ছাত্র পরিষদের শিলিগুড়িতে বিক্ষোভ তৃণমূল ছাত্র পরিষদের
হাইলাইটস
  • রাজ্য জুড়ে বিক্ষোভ চলছে
  • লক্ষ্য দিল্লীতে বার্তা পৌঁছনো

অভিষেকের উপর হামলা ফুটছে তৃণমূল

ত্রিপুরায় তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে আচমকা হামলার ঘটনার প্রতিবাদে ফেটে পড়েছে তৃণমূল। রাজ্যজুড়ে জেলায় জেলায় শুরু হয়েছে বিক্ষোভ প্রতিবাদ। অভিষেক জানিয়েছেন ত্রিপুরায় সরকার গড়বই। ১৫ দিন পর পর ত্রিপুরায় যাব। অন্যদিকে বিজেপির তরফ থেকে পাল্টা হুমকি দেওয়া হয়েছে, অভিষেককে ত্রিপুরায় ঢুকতে দেওয়া হয়েছে এই অনেক। অভিযোগ-পাল্টা অভিযোগে সরগরম হয়ে উঠেছে দেশীয় রাজনীতি। দলের সর্বভারতীয় সম্পাদকের ওপর হামলার অভিযোগে প্রতিটি জেলাতে টায়ার জ্বালিয়ে, কুশপুতুল পুড়িয়ে, স্লোগান তুলে বিকেল থেকেই চলছে তৃণমূলের আস্ফালন বিক্ষোভ।

কুশপুতুল

শিলিগুড়িতে বিক্ষোভ

ত্রিপুরায় অভিষেক বন্দোপাধ্যায়ের কনভয়ের ওপর হামলার ঘটনার নিন্দা জানিয়ে পথে নামল দার্জিলিং জেলা তৃণমূল ছাত্র পরিষদ। সোমবার সন্ধ্যায় শিলিগুড়ির হাসমিচকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের কুশপুতুল দাহ করে বিক্ষোভ দেখাল তৃণমূল এই ছাত্র সংগঠন। এদিন কয়েক মিনিট ধরে বিক্ষোভ  চলার পর বিক্ষোভ থেকে বিপ্লব দেবের পদত্যাগ দাবি করা হয়। পরে অন্য শাখার তরফেও বিক্ষোভ চলে। বিক্ষোভ প্রদর্শনে ছিলেন দার্জিলিং জেলা তৃণমূল ছাত্র পরিষদের সদস্যবৃন্দ, জেলা সভাপতি নির্ণয় রায়, বেদব্রত দত্তরা।

শান্তিপুরে বিক্ষোভ কর্মসূচি তৃণমূলের

ত্রিপুরায়, সর্বভারতীয়  তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর বর্বরোচিত আক্রমণে ক্ষোভে ফেটে পড়ল আইএনটিটিইউসি শান্তিপুর ইউনিট ও রানাঘাট তৃণমূল কংগ্রেস।
সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদকের উপর ত্রিপুরাতে হামলার প্রতিবাদে শান্তিপুর INTTUC ও পৌর কর্মচারী ইউনিয়ন এর বিক্ষোভ এবং প্রতিবাদে উত্তপ্ত হয়ে উঠল নদীয়ার শান্তিপুর। সংগঠনের পক্ষ থেকে সনৎ চক্রবর্তী জানান, কোনওভাবেই এই বর্বোরোচিত আক্রমণ মেনে নেওয়া যায় না। প্রকাশ্যে বিজেপির হামলার প্রতিবাদে সারা রাজ্য গর্জে উঠবে একসঙ্গে। ত্রিপুরার সাধারণ মানুষ এই ঘটনায় স্তম্ভিত। তারাও সংগঠিত হচ্ছে ক্রমাগত। বিজেপির ভয় কে উপেক্ষা করেই। অন্যদিকে বৃষ্টির মধ্যে রানাঘাটে মিছিল করা হল।

Advertisement
পুত্তলিকা

রানীনগরে ক্ষোভে ফুসঁছে ঘাসফুল বাহিনী

ত্রিপুরায় সর্বভারতীয় তৃণমূল সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়িতে, বিজেপির আক্রমণের প্রতিবাদে ধিক্কার মিছিল রানীনগর বিধানসভায় ইসলামপুর বাজার এলাকায়। রাণীনগর বিধানসভার বিধায়ক সৌমিক হোসেনের নেতৃত্বে বিশাল প্রতিবাদ মিছিল বিজেপির বিরুদ্ধে।

মালদহে উত্তাপ তৃণমূলের

ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায় এর উপর হামলার প্রতিবাদে মালদার চাঁচোল বিক্ষোভ তৃণমূল কংগ্রেসের। টায়ার জ্বালিয়ে বিক্ষোভ। ৮১ নম্বর জাতীয় সড়কের ওপর বিক্ষোভ। ঘটনাস্থলে চাঁচল থানার পুলিশ।

 

Advertisement