scorecardresearch
 

News Wrap : এক ক্লিকে আজকের সেরা খবর

News Wrap 8th August: প্রতিদিনই খবরের ঘনঘটা। দেশ, রাজ্য, বিনোদন, ইউটিলিটি, ধর্ম থেকে লাইফস্টাইল। আমরা নিয়মিত আপনাদের জানাব দিনের সেরা খবরগুলি। আজকের সেরা খবরগুলি জেনে নিন এক ক্লিকে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রতিদিনই খবরের ঘনঘটা
  • দেশ, রাজ্য, বিনোদন, ইউটিলিটি, ধর্ম থেকে লাইফস্টাইল
  • দেশ, রাজ্য, বিনোদন, ইউটিলিটি, ধর্ম থেকে লাইফস্টাইল

News Wrap 8th August: প্রতিদিনই খবরের ঘনঘটা। দেশ, রাজ্য, বিনোদন, ইউটিলিটি, ধর্ম থেকে লাইফস্টাইল। আমরা নিয়মিত আপনাদের জানাব দিনের সেরা খবরগুলি। আজকের সেরা খবরগুলি জেনে নিন এক ক্লিকে।

'শূন্যপদ তৈরি করে নিয়োগ', SSC আন্দোলনকারীদের যা বললেন ব্রাত্য...

ঘণ্টাখানেক শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে তাঁদের বৈঠক হয়েছে আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের। তা সদর্থক হয়েছে বলে জানালেন আন্দোলনকারী চাকরিপ্রার্থী শহীদুল্লাহ।

টালা ব্রিজ খুলছে, কী কী সুবিধা হবে-কেন ব্রিজটি গুরুত্বপূর্ণ?

উত্তর কলকাতায় যানজটের সমস্যা এবার অনেকটাই মিটতে চলেছে। উত্তর কলকাতার সঙ্গে দক্ষিণ এবং মধ্য কলকাতার সংযোগকারী টালা ব্রিজ পুজোর আগে চালু হতে চলছে। শোনা যাচ্ছে আগামী ২৪ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বোধন করতে চলেছেন টালা ব্রিজের। তাই বলাই যায়, মহলয়ার আগে কলকাতাবাসীকে টালা ব্রিজ উপহার দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

'সম্পত্তি বাড়ল কীভাবে TMC-র ১৯ নেতার?' মামলায় ED-কে জুড়ল হাইকোর্ট

২০১১ সাল থেকে ২০১৬ সাল এই ৫ বছরে তৃণমূল কংগ্রেসের ১৯ নেতা-মন্ত্রীর সম্পত্তি বেড়েছে অনেকটাই। এই অভিযোগে ২০১৭ সালে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল হাইকোর্টে। আর সেই মামলা এদিন নতুন করে ওঠে মাননীয় প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে।

TMC-কে 'সন্দেহ' উদ্ধবের, আক্রমণ মমতাকেও; কেন ?

৮ অগাস্ট 'সামনা'-র সম্পাদকীয়তে উদ্ধব ঠাকরে তাঁর লেখনীতে প্রশংসা করেছেন কংগ্রেসের। অন্যদিকে, তৃণমূল কংগ্রেস, এনসিপি-সহ একাধিক দলকে আক্রমণ করেছেন তিনি। তুলেছেন একাধিক প্রশ্ন।

অষ্টম পে কমিশন নিয়ে বড় আপডেট, লোকসভায় জানিয়ে দিলেন অর্থমন্ত্রী

8th Pay Commission: কেন্দ্রীয় সরকার সরকারী কর্মচারীদের বেতন কাঠামোতে পরিবর্তন আনতে প্রতি ১০ বছর পর পর বেতন কমিশন গঠন করে। সরকার ২৮ ফেব্রুয়ারি ২০১৪-এ সপ্তম কেন্দ্রীয় বেতন কমিশন গঠন করেছিল।

Advertisement

স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তিতে তেরঙা আলোয় সাজছে সব স্মারক, বাদ শুধু তাজমহল, কেন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আবেদনের ভিত্তিতে সোশ্যাল মিডিয়া প্রোফাইলের ডিপিও বদলে তিরঙ্গা করা হচ্ছে। বাড়িতে বাড়িতে চলছে পতাকা উত্তোলনের প্রস্তুতি। এছাড়া সরকারি সংস্থা ও স্মারকগুলিকেও জাতীয় পতাকার মতো আলোয় আলোয় সাজিয়ে তোলার ব্যবস্থা হচ্ছে। যার থেকে বাদ গেল না আগ্রার ঐতিহাসিক নির্মাণগুলিও। তবে তিরঙ্গার রঙে আলো দিয়ে সাজানো হচ্ছে না তাজমহলকে। আর সেখানেই প্রশ্ন উঠত শুরু করেছে, তাজমহলে কেন উদযাপিত হচ্ছে না স্বাধীনতার অমৃত মহোৎসব?

কানাডায় চাকরি করার লোক নেই, শূন্যপদ ১০ লক্ষ, কীভাবে আবেদন?

চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য সুখবর। বিদেশে চাকরি পেতে পারেন আপনিও। আসলে কানাডায় দশ লাখেরও বেশি চাকরি রয়েছে। কানাডায় এক্সপ্রেস এন্ট্রি সহ এই চাকরি পাওয়া যাবে।

এশিয়া কাপে দলে নেই বুমরাহ, ক্যাপ্টেন রোহিত; ফিরলেন কোহলি

এশিয়া কাপে ভারতীয় দল ঘোষণা করল BCCI। তবে টুর্নামেন্ট শুরুর আগেই দলের জন্য খারাপ খবর। চোটের জন্য দলে নেই বুমরাহ। সোমবার মুম্বইয়ে প্রধান নির্বাচক চেতন শর্মার নেতৃত্বে নির্বাচক কমিটির বৈঠকের পর ১৫ সদস্যের ভারতীয় দল চূড়ান্ত করা হয়।

পায়ে চোট নিয়েও ভারতকে সোনা এনে দিলেন পিভি সিন্ধু

বাঁ পায়ে হাল্কা চোট নিয়ে খেলতে নেমেছিলেন। তবে তাকে দমিয়ে রাখা যায়নি। ব্যাডমিন্টনে কমনওয়েলথ গেমসে ভারতকে সোনা এনে দিলেন পিভি সিন্ধু। প্রথম সেটে কানাডার মিশেল লিকে ২১-১৫ ব্যবধানে হারিয়ে দেন ভারতের শাটলার। টোকিও অলিম্পিকে সোনা জিততে না পারলেও, কমনওয়েলথে সোনা জিতলেন ভারতের তারকা। সোনা জেতার পর আজতককে এক্সক্লুসিভ সাক্ষাৎকার দিয়েছেন তিনি। চলুন শুনে নি সিন্ধু কী বলেছেন।

Raksha Bandhan: রিল লাইফ বোনদের নিয়ে কলকাতা সফরে অক্ষয়

ছবি মুক্তি আগামী ১১ অগাস্ট। তার আগে দেশের বিভিন্ন শহরে রিল লাইফ বোনদের নিয়ে সফরে দাদা অক্ষয় কুমার। আজ সোমবার কলকাতার একটি বেসরকারি স্কুলে রক্ষা বন্ধন ছবির গোটা কাস্ট অ্যান্ড ক্রু উপস্থিত ছিল। ছবির প্রোমোশনে হিল্লি-দিল্লি করে বেড়াচ্ছেন তাঁরা।

Advertisement