scorecardresearch
 

Prashant Kishor: এবার নতুন রাজনৈতিক দল গড়ছেন PK? ট্যুইটে জোরাল ইঙ্গিত

কংগ্রেসে যোগ দেওয়ার সম্ভাবনা বানচাল। এবার নতুন রাজনৈতিক দল গড়ছেন PK? ট্যুইটে জোরাল ইঙ্গিত দিলেন নিজেই। গোটা দেশ জুড়ে তোলপাড়।

Advertisement
নতুন দল গড়ছেন পিকে? নতুন দল গড়ছেন পিকে?
হাইলাইটস
  • নতুন রাজনৈতিক দল গড়ছেন PK?
  • ট্যুইটে জোরাল ইঙ্গিত
  • ৪ মে সাংবাদিক বৈঠকে বড় ঘোষণা

কংগ্রেস (Congress) এর সঙ্গে মতপার্থক্য তৈরি হওয়ার পর তাঁর কংগ্রেসে যোগদান এর সম্ভাবনা সমূলে উৎপাটিত হয়েছে। এখন কী করবেন প্রশান্ত কিশোর(Prashant Kishor)? একাধিক দলের রণকৌশলী হিসেবে কাজ করা দেশের মোস্ট ওয়ান্টেড (Most Wanted) এই ভোট স্ট্র্যাটেজিস্ট (Political Strategist)এখন নতুন দল গঠন করতে চলেছেন। প্রশান্ত কিশোরের একটি ট্যুইটের পর এই জল্পনা তুঙ্গে উঠেছে। আসলে প্রশান্ত কিশোর ট্যুইট করে জানিয়েছেন যে, "এখন আমাকে এবং 'জন সূর্য' এর পথ আরও ভাল করে বুঝতে হবে। রিয়েল মাস্টার্স অর্থাৎ জনতা পর্যন্ত পৌঁছনোর সময় এসে গিয়েছে।"

আসলে লম্বা সময় প্রশান্ত কিশোর কংগ্রেসের যাওয়ার চর্চা চলছিল। প্রশান্ত কিশোর এমনকী ২০২৪ লোকসভা নির্বাচনে কংগ্রেসকে ভাল ফল এনে দেওয়ার জন্য তার পরিকল্পনার একটি প্রেজেন্টেশন তিনি দিয়েছিলেন কংগ্রেস দলকে। যদিও শেষমেষ তাঁর এবং কংগ্রেসের মধ্যে সম্পর্ক বেশিদূর এগোয়নি। কংগ্রেসের কিছু প্রস্তাব তাঁর যেমন মনঃপূত হয়নি তেমনি তাঁর দেওয়া প্রেজেন্টেশন এর মধ্যে কিছু খামতি খুঁজে পেয়েছিল শতাব্দী প্রাচীন দলটি। ফলে তিনি যোগ দিচ্ছেন না তা নিশ্চিত হয়ে যায়। এরপর তিনি নিজেই তা জানিয়ে দেন।

বিহার থেকে শুরু করবেন পিকে

প্রশান্ত কিশোর টুইট করেছেন, লোকতন্ত্রের সার্থক ভাগীদার হওয়ার কারণে জনসমর্থন নীতিকে সঠিক আকার দেওয়ার চেষ্টা তিনি করবেন। তিনি বলেন, "আমার উত্থান-পতন, আমার যাত্রার সঙ্গে সর্বদাই চলেছে।" তিনি লিখেছেন, "এখন আমাকে এবং 'জন সূর্য'-এর পথে ভাল করে বুঝতে হবে। রিয়েল মাস্টার্স অর্থাৎ জনতার কাছে যাওয়ার সময়ে এসে গিয়েছে। যা শুরু হবে বিহার(Bihar) থেকে।"

Advertisement
 
 
 
 

Advertisement