scorecardresearch
 

চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ, ডাক্তারকে মারধর, উত্তেজনা হাওড়ায়

চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ, ডাক্তারকে মারধর, উত্তেজনা হাওড়ায়। গ্রেফতার অভিযুক্ত যুবক।

Advertisement
হাওড়া জেলা হাসপাতাল হাওড়া জেলা হাসপাতাল
হাইলাইটস
  • চিকিৎসায় গাফিলতির অভিযোগ
  • উত্তেজনা হাওড়া হাসপাতালে
  • রোগী মৃত্যুর অভিযোগে ডাক্তারকে মারধর

রোগী মৃত্যু ঘিরে ধুন্ধুমার হাওড়া হাসপাতালে। কর্তব্যরত দুই ডাক্তারকে মারধর করা হয় বলে অভিযোগ। এমনকী ডাক্তারদের দিকে ইসিজি মেশিন ছুঁড়ে মারা হয় বলেও অভিযোগ উঠেছে। এক ডাক্তারের মাথায় আঘাত লাগে এবং অন্য ডাক্তারের ডান হাতে গুরুতর চোট।

শনিবার রাতে মেল মেডিসিন বিভাগে এক রোগীর মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়ায়। আহত দুই ডাক্তারই এই মুহূর্তে হাওড়া হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনায় ওই রোগীর ছেলে রোহিত দে কে গ্রেফতার করেছে হাওড়া থানার পুলিশ।

ছবি

অভিযুক্ত রোহিত দে জানিয়েছে তার বাবাকে ঠিকমতো চিকিৎসা করা হয়নি এবং ডাক্তাররা দেখতেও আসেননি। যদিও এই ঘটনার সত্যতা কতটি তা জানা যায়নি। চিকিৎসকের সঙ্গে কোনও রকম কথা হয়নি। অন্যদিকে বিষয়টি নিয়ে তদন্ত হওয়া উচিত বলে মনে করছেন হাওড়ার তৃণমূল নেতা অরূপ রায়। তিনি বলেন, জানিয়েছেন এ প্রতিটি ঘটনাই আলাদা এক্ষেত্রে কী হয়েছে তা দেখতে হবে। অনেক ক্ষেত্রে চিকিৎসক এবং নার্সরা দুর্ব্যবহার করেন। তাতে রোগীর আত্মীয়রা হতাশ হয়ে যান। আবার অন্যদিকে চিকিৎসকের হাতেই সব সময় মৃত্যু হয় তা নয়। রোগীর আত্মীয়দের সেটাও বুঝতে হবে। এই ধরনের ঘটনা কাম্য নয় এবং ঘটনার তদন্ত হওয়া উচিত বলে তিনি জানিয়েছেন।

চিকিৎসকের সঙ্গে হুটোপাটির সময়ে প্রত্যক্ষদর্শী একজন জানিয়েছেন, যে মেল মেডিসিন ওয়ার্ডে ধুন্ধুমার আওয়াজ শুনে তারা ছুটে আসেন। গিয়ে দেখেন এক যুবক চিকিৎসকদের মারধর করছে এবং চিকিৎসকরা তার হাত থেকে বাঁচতে পালানোর চেষ্টা করছেন। তবে কী কারণে এই গোলমাল তা অবশ্য তিনি জানাতে পারেননি।

রোহিতের বাবা কিডনির রোগে ভুগছিলেন। তিনি শনিবার রাতে মারা যান। তারপরই চিকিৎসকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন। পরিবারের লোকজন পুলিশ অভিযুক্ত ছেলে রোহিতকে গ্রেফতার করেছে। তাকে হাওড়া আদালতে পেশ করা হবে।

Advertisement

 

Advertisement